বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:১৭

আবারও আল-আমিনের বোলিং প্রশ্নবিদ্ধ

Published : 2017-12-19 14:45:00, Updated : 2017-12-19 15:03:01

অনলাইন ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম ফাস্ট বোলার আল আমিন হোসেনের বোলিং অ্যাশকন ত্রুটিপূর্ণ বলে বিবেচিত হয়েছে । গণমাধ্যমকে এমনটি জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ম্যানেজমেন্ট ইনফরমেশন ম্যানেজার নাসির উদ্দিন আহমেদ নাসু ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা আল আমিনের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ করা হয়েছিল । ২৮ নভেম্বরখুলনা টাইটান্সের বিপক্ষে ইনিংসের ১৫তম ওভারে বল করেন আল আমিন । সেই ওভারেই তার বোলিং নিয়ে সন্দেহ দেখা দেয় ফিল্ড আম্পায়ারদের । এরপরই অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে । 

নাসু গণমাধ্যমকে জানান, বিপিএলে আল আমিনের কয়েকটি ডেলিভারি ভিডিও অ্যানালাইসেস করে দেখা হয়েছে ।  যেখানে তার অ্যাকশন ত্রুটিপূর্ণ মনে হয়েছে । আগামী কয়েকদিন সে রিহ্যাবে থাকবে। পরে নিজেকে আত্মবিশ্বাসী মনে হলে পরীক্ষা দেবে

১ ডিসেম্বর বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, খুলনা টাইটান্সের বিপক্ষে খেলার সময় আল-আমিনের বোলিং অ্যাকশন নিয়ে রিপোর্ট করা হয়েছে । তবে আগামী ১৪ দিন তার বোলিং করতে কোনো বাধা নেই । আইসিসির নিয়ম অনুযায়ী তার বোলিং অ্যাকশন পর্যবেক্ষণ করা হবে । ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে প্রশ্নবিদ্ধ হয় আল আমিনের বোলিং অ্যাকশন। একই বছরের নভেম্বরে চেন্নাইয়ে আইসিসির পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়ে মেলে ছাড়পত্র।