সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ১২:৪২

পুত্র সন্তানের বদলে দিলেন কন্যা

Published : 2017-12-19 10:50:00, Updated : 2017-12-19 11:10:58

অনলাইন ডেস্ক : ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ও শিশু ওয়ার্ডে ৯দিন বয়সী এক নবজাতক বদলের অভিযোগ করেছেন বাব-মা । তারা অভিযোগ করে বলেছেন জন্ম নেয়ার ৯ দিন পর চিকিৎসা শেষে পুত্র সন্তানের বদল করে কন্যা সন্তান তাদের হাতে তুলে দেয়া হয়েছে ।

১০ডিসেম্বর বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের লেবার ওয়ার্ডে সদর উপজেলার বাদে কলপা গ্রামের পাপিয়া আক্তার একটি ছেলে সন্তানের জন্ম দেন । বাচ্চার শ্বাসকষ্টজনিত সমস্যা হওয়ায় তাকে নবজাতক ও শিশু বিভাগে স্থানান্তর করা হয় । স্থানান্তরের পর ইনকিউবেটরে রেখে চিকিৎসা দেয়া দেওয়া হয় । সোমবার (১৮ ডিসেম্বর) বাচ্চাটির ছাড়পত্র নেয়ার সময় দেখা যায় ছেলে বাচ্চার পরিবর্তে একটি মেয়ে বাচ্চা দেয়া হয়েছে । এসময় অভিভাবক ও স্বজনরা অভিযোগ করে বাচ্চা ফেরত চান । পরে বাচ্চা না পেয়ে তারা ওয়ার্ডের সামনে বিক্ষোভ করেন।

এ সময় অভিভাবক ও স্বজনরা জানায়, তিন বছর আগে তাদের বিয়ে হয় । এই বাচ্চাই তাদের প্রথম সন্তান। আমরা আসল বাচ্চাকে দ্রুত মা বাবার কোলে ফেরত চাই । বদলকৃত শিশুর বাবা মনোয়ার হোসেন মনু জানান, আমার ছেলেকে আমি রক্ত দিয়েছি । হাসপাতালের সকল কাগজ পত্রে ছেলে আমাকে  দেয়া হয়েছে মেয়ে । আমি আমার সন্তান ফেরত চাই । মা পারুল আক্তার বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের কাছে আমি আমার সন্তান দ্রুত ফেরত চাই । হাসপাতালের উপ-পরিচালক ডা. লক্ষী নারায়ন মজুমদার বলেন, শিশু বদলের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে । পাশাপাশি থানায় একটি মামলা দায়ের করার উদ্যোগ নেয়া হয়েছে ।