মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৫:৩৭

১ম ও ৪র্থ শ্রেণির প্রশ্নপত্র ফাঁস, তদন্ত কমিটি গঠন

Published : 2017-12-18 16:00:00, Updated : 2017-12-18 16:07:26

অনলাইন ডেস্ক : দেশে একের পর এক প্রশ্নপত্র ফাঁস হচ্ছে । দুই দিন আগে বরগুনার বেতাগীতে প্রশ্ন ফাঁস হবার পর এবার নাটোরে ১ম ও ৪র্থ শ্রেণির প্রশ্নপত্র ফাঁস হয়েছে । এ কারনে নাটোর সদর উপজেলার ১০২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও চতুর্থ শ্রেণির গণিত পরীক্ষা স্থগিত করা হয়েছে ।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে নাটোর সদর উপজেলার আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রশ্নপত্র ফাসেঁর প্রমাণ পেয়ে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয় স্থানীয় প্রশাসন এবং ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন নাটোর জেলা প্রশাসক ।

ভারপ্রাপ্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, প্রাথমিক বিদ্যালয় গুলোতে চলছে বার্ষিক পরীক্ষা । সোমবার ছিল গণিত পরীক্ষা । সকালে নাটোর সদর উপজেলার আগদিঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা শুরুর আগে এক ব্যক্তি হাতে লেখা প্রশ্নপত্র সরবরাহ করেন । পরে মূল প্রশ্নপত্রের সাথে হাতে লেখা প্রশ্ন মিলে গেলে এ নিয়ে ব্যাপক হৈ চৈ শুরু হয় । খবর পেয়ে উপজেলা প্রশাসন ও শিক্ষা কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

বিষয়টি সম্পর্কে জানতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন আক্তার বানুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনিও এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন । প্রশ্নপত্র ফাঁসের ঘটনা তদন্তে সদর সহকারি কমিশনার (ভূমি) শামীম ভূইয়াকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক শাহিনা খাতুন ।