মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ০৭:৪৬

কুলখানিতে যেভাবে ঘটলো মৃত্যুর ঘটনা

Published : 2017-12-18 14:39:00, Updated : 2017-12-18 20:10:24
নিহত স্বজনদের আহাজারি

অনলাইন ডেস্ক : চট্টগ্রামের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে । মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে । এই ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক । সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে নগরীর রিমা কনভেনশন সেন্টারে এই দুর্ঘটনা ঘটে ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রিমা কনভেনশন সেন্টারে মূলত হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টানসহ ভিন্ন ধর্মাবলম্বীদের জন্য মেজবানির আয়োজন ছিল । এসময় গেটে দায়িত্বরতরা গেট আটকে রেখেই কছুক্ষণ পর পর লোকজনকে ভেতরে ঢোকার ব্যবস্থা করে । এসময় রিমা কনভেনশন বাইরে শতত শত লোক ভেতরে ঢোকার জন্য অপেক্ষায় ছিল । সবাই এক সঙ্গে প্রবেশের চেষ্টা করলে এ নিহতের ঘটনা ঘটে ।

রিমা কমিউনিটি সেন্টারের দায়িত্বপ্রাপ্ত নগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও কাউন্সিলর জহরলাল হাজারী বলেন, ১২টি সেন্টারের মধ্যে জামালখানের রিমা কমিউনিটি সেন্টারে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও অন্যান্য ধর্মাবলম্বীদের জন্য খাবারের আলাদা আয়োজন করা হয় । দুপুর ১টা ৪০ মিনিটের দিকে সেন্টারে প্রবেশ করতে যেয়ে মানুষের অতিরিক্ত চাপে পদদলিত হয়ে এই ঘটনাটি ঘটে ।

চট্টগ্রাম মহানগর পুলিশের কমিশনার ইকবাল বাহার সাংবাদিকদের তিনি বলেন, অতিরিক্ত মানুষের চাপে এ দুর্ঘটনা ঘটে । গেটটি ছোট হওয়ায় হুড়োহুড়ি করে অনেকেই এক সঙ্গে ভেতরে ঢুকছিলেন। এ সময় পড়ে গেলে পদদলিত হয়ে ১০ জন মারা যান ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে দোয়া মাহফিল এবং নগরীর ১২টি কমিউনিটি সেন্টারে ৮০ হাজার মানুষের মেজবান আয়োজন করা হয় । এর আগে  মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল জানান, সোমবার দুপুর থেকে ৮০ হাজার মানুষের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।