সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৭:৫৭

টি-টেন চ্যাম্পিয়ন সাকিবের কেরালা

Published : 2017-12-18 09:38:00, Updated : 2017-12-18 09:51:29

অনলাইন ডেস্ক : টি-টেন লিগের ফাইনালে সাকিবের দল কেরালা কিংস হারিয়েছে পাঞ্জাবি লিজেন্ডসকে । রোববার (১৭ ডিসেম্বর) রাতে প্রথমবারের মতো শারজা ক্রিকেট স্টেডিয়ামে পাঞ্জাবি লিজেন্ডসের বিপক্ষে ৮ উইকেটের জয় পায় কেরালা । টস জিতে পাঞ্জাবকে ব্যাট করতে আমন্ত্রণ জানায় কেরালার অধিনায়ক ইয়ন মরগ্যান ।

শুরুর দিকে ওপেনার উমর আকমল ফিরে গেলেও ব্যাট চালাতে থাকেন আরেক ওপেনার লুক রনকি । ৩৪ বলে ৭০ রান করেন কিউই এ তারকা । অন্যদিকে শোয়েব মালিক ২৬, কার্লোস ব্রাথওয়েট ৩ ও ফাহিম আশরাফের ৯ রানে সুবাদে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২০ রান করতে সক্ষম হয় মিসবা উল হক নেতৃত্বাধীন দলটি।

লিয়াম প্লাঙ্কেট ও রায়েদ এমরিত নেন একটি করে উইকেট । দুই ওভার বল করে ৩১ রান দিয়ে কোন উইকেট পাননি সাকিব । জবাবে ইনিং সের প্রথম বলেই ওয়েস্ট ইন্ডিজের ওপেনার চাদউইক ওয়ালটনকে ফিরেই দিয়ে লড়াইয়ের আভাস দেন পাঞ্জাবের বোলার ফাহিম আশ্রাফ । তবে আয়রিশ অলরাউন্ডার পল স্টারলিং ও অধিনায়ক মরগানে ১১৩ জুটিতে কেরালার জয় প্রায় নিশ্চিত হয়ে যায় । শেষ দিকে হাসান আলীর বলে ব্রাথওয়েটের হাতে ধরা পড়েন মরগ্যান । ২১ বলে ৬৩ রান করে ফেরেন তিনি । দুই ওভার বাকি থাকতেই আট উইকেটের বড় জয় পায় কেরালা । ২৩ বলে ৫২ করে স্টারলিং ও ৪ বলে ২ রান করে কাইরন পোলার্ড ছিলেন অপরাজিত ।