শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৬

নির্বাচনকে সামনে রেখে সরকার প্রশাসনকে সাজাচ্ছে : খন্দকার মোশাররফ

Published : 2017-12-17 13:00:00, Updated : 2017-12-17 13:13:54
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : একাদশ নির্বাচনকে সামনে রেখে সরকার প্রশাসনকে নিজের মত করে সাজাচ্ছে । নির্বাচন কমিশনারের অজান্তে মাঠ পর্যায়ে রদবদল এবং সর্বশেষ কমিশনের সচিব পদে পরিবর্তন করা হয়েছে । এতে প্রমাণিত হয় ইসির রোডম্যাপ বর্তমান সরকারকে আবারো অবৈধভাবে ক্ষমতায় নিয়ে যাওয়ার প্রয়াস মাত্র । এসব কথা বলেছেন খন্দকার মোশাররফ । রোববার (১৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে জাতীয় প্রেস ক্লাবে এক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, ৯৬ সালে আওয়ামী লীগ বলেছিল সরকারি দলের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না । নির্বাচন সহায়ক সরকারের অধীনেই হতে হবে । এই সহায়ক বা তত্ত্ববাধয়ক সরকারের দাবিতে তারা গাড়ি পুড়িয়েছিল । এখন সেই আওয়ামী লীগই বলছে সহায়ক সরকার বলতে কিছু নেই ।

তিনি বলেন, দেশে বর্তমানে কোন সরকার নেই । ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে বর্তমানে যারা ক্ষমতায় রয়েছে তারা জনগণের সরকার নয় । আর সেই জন্যই বর্তমানে জনগণ সবচেয়ে বেশি দুর্দশা ও কষ্টের মধ্যে রয়েছে । নির্বাচনের আগে সরকার বলেছিল ১০ টাকা দামে চাল দেবে। এখন মোটা চালের কেজি ৫০ টাকা। বিএনপির আমলে বিদ্যুতের ইউনিট ছিল ২.৮০ টাকা যা এই সরকারের আমলে বেড়ে ৮.৫০টাকাই দাঁড়িয়েছে ।

তিনি বলেন, পত্রিকায় দেখলাম তারা দোতালা বিল্ডিং বানিয়ে ফেলেছে রড ছাড়া । ইতিপূর্বে রডের পরিবর্তে বাঁশের ব্যবহার আমরা দেখেছি। জাতি নৈতিকভাবে কত অবক্ষয় হলে কলেজ যেখানে ছাত্র-ছাত্রীরা লেখাপড়া করবে সেখানে রড ছাড়া দুইতালা বিল্ডিং বানানো হয়। যেকোনো সময় এটা ধসে পড়ে শত শত ছাত্র-ছাত্রী মারা যাবে। এই সরকার শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে এই অবস্থা তৈরি করেছে।

মোশাররফ আরো বলেন, এই সরকারের রিজার্ভ চুরির মত ঘটনা ঘটেছে । যা বিশ্বের কোথাও আগে ঘটেনি । একদিন হয়তো বেরিয়ে আসবে সরকারি দলের লোকেরা এর সাথে জড়িত ছিল । সেদিন এর বিচারও হবে।