মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ০৮:০৭

মহিউদ্দিন চৌধুরীর কুলখানি সোমবার

Published : 2017-12-16 22:47:00

অনলাইন ডেস্ক : মুক্তিযোদ্ধা ও নগর আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি আগামী সোমবার (১৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। কুলখানি উপলক্ষে মিলাদ ও মেজবানের আয়োজন করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। এদিন নগরীর ১২টি কমিউনিটি সেন্টারে লক্ষাধিক লোকের জন্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানেরও আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, সোমবার সাবেক মেয়রের কুলখানি উপলক্ষে মিলাদ ও মেজবানের আয়োজন করা হয়েছে। নগরীর কমপক্ষে ১২টি কমিউনিটি সেন্টারে একই সময় মেজবান খাওয়ানো হবে। মেজবানের সম্ভাব্য ভেন্যুগুলোর মধ্যে রয়েছে দি কিং অব চিটাগাং, চশমা হিল (মহিলাদের) কে স্কয়ার, কিশোলয়, সুইস পার্ক, স্মরণিকা, এন মোহাম্মদ, কে বি কনভেনশন হল, ভিআইপি ব্যাংকুইট, গোল্ডেন টার্চ, সাগরিকা কিমউনিটি সেন্টার, রীমা কমিউনিটি সেন্টার (অমুসলিম) অন্যতম।

শুক্রবার (১৫ ডিসেম্বর) ভোরে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশেষ ত্যাগ করেন বর্ষীয়ান রাজনীতিবীদ এবিএম মহিউদ্দিন চৌধুরী। বিকেলে ঐতিহাসিক লালদীঘির ময়দানের তার জানাজা অনুষ্ঠিত হয়। ওই জানাজায় লাখো মানুষের সমাগম হয়। পরে তাকে চাশমা হিলের গোরস্থানে দাফন করা হয়।