শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৩১

জামিনে মুক্তি পেলেন রৌমারীতে ৫৭ ধারায় আটক সাংবাদিক

Published : 2017-12-15 15:04:00

অনলাইন ডেস্ক : কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ৫৭ ধারায় আটক সাংবাদিক আনিছুর রহমান ৪১ দিন কারাভোগের পর গত বৃহষ্পতিবার(১৪ ডিসেম্বর) হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পেয়েছে। আনিছুরের জামিনের সত্যতা স্বীকার করেছেন তার স্ত্রী মিনু রহমান। আনিছুর রহমান দৈনিক সংবাদের রৌমারী উপজেলা প্রতিনিধি।

রৌমারীর যাদুরচর ইউনিয়নের ধনারচর গ্রামের সুমন মিয়া (২৪) নামের এক যুবক তার ফেসবুক আইডিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি করে একটি পোষ্ট দেয়। বিষয়টি আনিছুরের নজরে আসলে তিকি তার মোবাইলে পোষ্টটির স্ক্রীন শর্ট দিয়ে সেই ছবিটি শাহ কামাল নামের এক যুবলীগ নেতাকে দেখান এবং প্রয়োজনিও ব্যাবস্থা নিতে বলেন।

শাহ কামাল ওই ঘটনায় সুমন মিয়াকে অভিযুক্ত কওে ৮ সেপ্টেম্বর রৌমারী থানায় একটি অভিযোগ করেন দেন।অভিযোগের এ ঘটনার ৫২ দিন পর পুলিশ ওই সুমন মিয়াকে আটক করতে না করে ২ নং আসামী হিসবে রৌমারীর উপজেলার সংবাদ প্রতিনিধি আনিছুর রহমানকে আটক করে।
 
আনিছুরের পারিবারিক সূত্রে জানা গেছে,যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের কিছু নেতা কর্মীরা সরকারী জমি দখল করে।এই বিষয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সেই কারনেই স্থানীয় নেতারা পুলিশের সাথে যোগসাজস করে তাকে মিথ্যা মামলায় আটক করে।