মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ১২:১০

শারজাহে টি-টেন ক্রিকেটের অভিষেক আজ

Published : 2017-12-14 09:53:00

অনলাইন ডেস্ক : নয়া ও ছোট ভার্সন টি-টেন ক্রিকেটের অভিষেক হচ্ছে আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর)। শারজাহ মাঠে শুরু হওয়া এই নতুন ফরম্যাটের লড়াই চলবে চার দিনব্যাপি। প্রতিদিন গড়াবে তিনটি করে ম্যাচ। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছে ছয়টি দল। এই প্রতিযোগিতা শেষ হবে ১৭ ডিসেম্বর।

টি-টেনের প্রথম আসরের দলগুলো হচ্ছে কেরালা কিংস, পাঞ্জাবি লিজেন্ডস, বেঙ্গল টাইগার্স, টিম শ্রীলঙ্কা ক্রিকেট, মারাঠা অ্যারাবিয়ান্স এবং পাখতুনস।  

এই টুর্নামেন্টে অংশ নেবেন বিশ্বের বর্তমান ও সাবেক ক্রিকেট তারকা খেলোয়াড়রা। ভারতের বিরেন্দার শেবাগ, ইংল্যান্ডের ইয়োইন মরগান, পাকিস্তানের শহিদ আফ্রিদির সঙ্গে থাকছেন বাংলাদেশের সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান।  

প্রায় ১০০ খেলোয়াড়ের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে এই ক্রিকেট টুর্নামেন্ট। প্রতিটি দল ১০ ওভার করে ব্যাটিং করার সুযোগ পাবে। কেরালা কিংসে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

ওই দলের কোচের দায়িত্ব পালন করবেন কিংবদন্তি খেলোয়াড় ব্রায়ান লারা। এছাড়া বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার তামিম ইকবালকে কিনেছে পাখতুনস দলটি আর মুস্তাফিজকে দলে ভিড়িয়েছে বেঙ্গল টাইগার্স।