সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ১০:২৯

মাঝ আকাশে শিশুর জন্ম

Published : 2017-12-13 13:42:00

অনলাইন ডেস্ক : মাঝ আকাশেই শিশুর জন্ম দিয়েছেন এক নারী। এবার পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের এক ফ্লাইটে এঘটনা ঘটেছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) পাকিস্তানের মুলতান থেকে সৌদি আরব যাচ্ছিল ওই ফ্লাইটটি।

ওই ফ্লাইটেই ছিলেন এক গর্ভবতী নারী। মাঝ আকাশেই তার প্রসব বেদনা শুরু হলে বিমানের ক্রুরা ওই নারীকে সহায়তা করার জন্য এগিয়ে আসেন। পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) তাদের অফিশিয়াল টুইটার পেজে একটি ছবি পোস্ট করে। সেখানে দেখা যায় ওই ফ্লাইটের ক্রুরা নবজাতক শিশুকে কোলে নিয়ে দাঁড়িয়ে আছে।

পিআইএ তাদের টুইট বার্তায় লিখেছে, "আমাদের জীবনে প্রতিদিন অলৌকিক কিছু ঘটে। আজ মদিনা থেকে মুলতান যাওয়ার পথেও অলৌকিক কিছু ঘটে গেছে। বিমানে এই ফুটফুটে শিশুর জন্ম হয়েছে।" শিশুটির বাবা-মা ফ্লাইটের কেবিন ক্রুদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। এমন পরিস্থিতিতে কেবল কেবিন ক্রুরা শিশুটির জন্ম দেওয়ার ব্যাপারে সাহসী ভূমিকা পালন করেছেন।

মাঝ আকাশে এভাবে শিশু জন্মের ঘটনা নতুন নয়। চলতি বছরের এপ্রিলে তুর্কি এয়ারলাইনসের একটি বিমানে এক শিশুর জন্ম হয়। গত জুনে ভারতের বেসরকারি বিমান সংস্থা জেট এয়ারওয়েজের উড়োজাহাজে এক ফুটফুটে সন্তানের জন্ম দেন এক যাত্রী। সৌদি আরব থেকে ভারত যাওয়ার পথে মাঝ-আকাশে শিশুটির জন্ম হয়।