সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ১২:৪৩

গেইলের সেঞ্চুরিতে ঢাকাকে ২০৭ রানের চ্যালেঞ্জ ছুঁড়লো রংপুর

Published : 2017-12-12 19:17:00, Updated : 2017-12-12 21:49:13
মো: জোবায়ের হেসেন : বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেট ২০১৭ এর পঞ্চমতম আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইলের ঝড়ো সেঞ্চুরিতে ভর করে ২০৭ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে রংপুর রাইডার্স। 

মঙ্গলবার (১২ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মহাগুরুত্বপূর্ণ ফাইনালে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান সাকিব আল হাসান।

টস হেরে ব্যাটিং করতে নেমে ৫ রানের মাথায় গত ম্যাচের সেঞ্চুরিয়ান জনসন চার্লসকে হারিয়ে শুরুটা কিছুটা ধীরগতির হলেও আস্তে আস্তে খোলস ছেড়ে বেরিয়ে আসে গেইল। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ২০৬ রানের বিশাল সংগ্রহ করেছে রংপুর রাইডার্স।

দলের পক্ষে ক্রিস গেইল মাত্র ৬৯ বলে ১৮টি ছক্কা আর ৫টি চারের মারে ১৪৬ রানে অপরাজিত থাকেন। ঝড়ো ব্যাটিংয়ে ৫৭ বলে ১১টি ছক্কা ও ৪টি চারের মারে সাজানো ইনিংসে সেঞ্চুরি পূর্ণ করেন ক্যারিবীয় এই ব্যাটিং দানব। এছাড়া ৪৩ বলে ৪টি ছক্কা ও ৩টি চারের মারে ৫১ রানে অপরাজিত থাকেন আরেক ব্যাটসম্যান ম্যাককালাম।

অন্যদিকে গত আসরের সাকিবের নেতৃত্বে চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের হয়ে ৩ ওবার বল করে ১টি মেডেনসহ ২৬ রান দিযে একমাত্র উইকেটটি দখল করেন সাকিব আল হাসান।

উল্লেখ্য, চলতি আসরে এটি গেইলের দ্বিতীয় সেঞ্চুরি এবং বিপিএল ইতিহাসে এটি গেইলের পঞ্চম সেঞ্চুরি। তবে দ্রুততম হলো না। আগের দ্রুততম সেঞ্চুরিটি ছিল ৪৪ বলে। অন্যদিকে পেলেন টি-টোয়েন্টিতে নিজের ক্যারিয়ারের ২০তম শতক।

এর আগে, চলতি আসরে গত ৮ ডিসেম্বর মিরপুরে ৫১ বলে তার অপরাজিত ১২৬ রানের ইনিংসের গেইল ঝড়ে লন্ডভন্ড হয়ে গিয়েছিলো খুলনা টাইটান্সে। ওই ম্যাচেই টুর্নামেন্ট ছাড়া হয়েছিলেন মাহমুদ্ল্লাহ রিয়াদরা।