রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:৩২

জেরুজালেমকে রক্ষায় জনগণকে জেগে ওঠতে হবে : এরশাদ

Published : 2017-12-12 14:57:00
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : পবিত্র জেরুজালেমকে রক্ষায় বাংলাদেশের জনগণকে জেগে ওঠতে হবে । সবাইকে রাজপথে নামতে হবে । এক বিন্দু রক্ত থাকতেও আমরা এটা কখনো মেনে নেব না । এসব কথা বলেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ । মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে জাতীয় পার্টি । এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে একথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ।

তিনি বলেন, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার সিদ্ধান্ত বাংলাদেশ কখনো মেনে নেবে না । এক বিন্দু রক্ত থাকতেও আমরা এটা কখনো মেনে নেব না । জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার যে সিদ্ধান্ত ডোনাল্ড ট্রাম্প নিয়েছেন তা সমস্ত মুসলিম রাষ্ট্রকে ধ্বংসের পায়তারা । কিন্তু ইসলামকে কেউ ধ্বংস করতে পারবে না । কারণ ইসলাম আল্লাহর ধর্ম ।

সাবেক রাষ্ট্রপতি বলেন, জেরুজালেম হচ্ছে একটি পূণ্যস্থান । এখানে মুসলমানদের প্রথম কেবলা বায়তুল আকসা অবস্থিত । এখান থেকেই আল্লাহর সান্নিধ্য অর্জন করতে আমাদের নবী হযরত মুহাম্মদ (সা.) পবিত্র মিরাজে গমন করেন । এটাকে ইসরাইলের রাজধানী করার সিদ্ধান্ত একে অপবিত্র করার শামিল ।