মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ০২:১১

আগামী নির্বাচন প্রবল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে : কাদের

Published : 2017-12-12 13:17:00
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : আগামী নির্বাচন প্রবল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে । বিএনপি যদি না আসে, তাহলে সেই সুযোগ তারা হাত ছাড়া করবে । এ কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । মঙ্গলবার (১২ ডিসেম্বর) আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযানে অংশগ্রহণের জন্য সাতক্ষীরায় যাওয়ার পথে যশোরের রাজারহাটে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, রাজনৈতিক অস্তিত্ব রক্ষার স্বার্থে বিএনপি একাদশ জাতীয় নির্বাচনে আসতে বাধ্য হবে । বিএনপির ভাঙা রেকর্ড বাজতেই থাকে । তারা বলে- গেল রে গেল, গণতন্ত্র গেল; গেল রে গেল, নির্বাচন গেল । আগে তারা বলতো- বাংলাদেশ ইন্ডিয়া হয়ে গেল। সেই পুরনো স্লোগান এখন তারা আবার বাজাচ্ছে ।

তিনি বলেন, বিএনপির আগামী নির্বাচনে না আসার কোনো সুযোগ নেই । নির্বাচনে তাদের আসতেই হবে । যদি তারা রাজনৈতিক অস্তিত্বকে আরো ঝুঁকির মধ্যে ফেলতে না চায়, তাহলে নির্বাচনে আসবে । তারা এটাকে পাশ কাটিয়ে যেতে পারবে না । কারণ, নির্বাচনে না এলে তারা আরো সঙ্কুচিত হওয়ার ঝুঁকিতে পড়ে যাবে।

তিনি বলেন, বিএনপির দুর্নীতির কেচ্ছা-কাহিনীর থলের বিড়াল মিউ করে বেরিয়ে আসছে । কাতার-সৌদি আরবে তাদের দুর্নীতির খবর প্রকাশ হয়েছে । কানাডার আদালত তো রায় দিয়েছেন তারা ‘সন্ত্রাসী সংগঠন’। তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর দুর্নীতির রায়ও হয়েছে । বাংলাদেশের আদালতেও অর্থপাচার মামলায় তারেক রহমানের সাজা হয়েছে । এগুলোকে বিএনপি কী অস্বীকার করতে পারবে? কানাডা-সিঙ্গাপুরের আদালতের রায়কে কী তারা অস্বীকার করতে পারবে ।