শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:০২

গুম ও খুন করে পুরো দেশকে কারাগার বানিয়েছে সরকার : মির্জা ফখরুল

Published : 2017-12-10 14:54:00
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : গুম ও খুন করে পুরো দেশকে কারাগার বানিয়েছে সরকার । মানবাধিকার জলাঞ্জলি দিয়ে, রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে । এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । রোববার (১০ ডিসেম্বর) দুপুরে  জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন । আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে এ মানববন্ধনের আয়োজন করেছে বিএনপি ।

তিনি বলেন, যারাই সরকারের সাথে ভিন্নমত প্রদর্শন করছে তাদেরকে হয় হত্যা, না হয় গুম করা হচ্ছে । শুধু ফরহাদ মজহার নন । কিছুদিন আগে একজন এম্বাসেডর গুম হয়েছেন তিনি ফিরে আসেননি ।  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তিনিও ফিরে আসেননি, সাংবাদিক উৎপল এখনো ফিরে আসেননি ।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশ আজ কারাগারে পরিণত হয়েছে, মামলা হত্যা গুম খুনে জর্জরিত । কারণ একটাই জোর করে রাষ্ট্রশক্তি ব্যবহার করে ক্ষমতা দখল করে রাখা । শুধু তাই নয়, আজকে বিচার বিভাগকে কব্জা করে ফেলা হয়েছে । প্রধান বিচারপতিকে বাধ্য করা হয়েছে প্রথমে ছুটি পরবর্তীতে পদত্যাগে । প্রশাসনকে করা হয়েছে সম্পূর্ণ দলীয়করণ ।

দলীয় এক পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, শুধু বিএনপির বিরুদ্ধে মিথ্যা মামলার সংখ্যা ৭৮ হাজার ৩২৩টি, আসামি ৭ লক্ষ ৮৩ হাজার ২৩৮ জন । সরাসরি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে খুন হয়েছে ৫২০ জন । অপহরণ হয়েছে ৭৪৭ জন । এখন পর্যন্ত নিখোঁজ আছেন ১৫৭ জন । নির্যাতনের শিকার হয়েছে ৩৭ লক্ষ ।