শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:০২

হাথুরুসিংহ ঢাকায়

Published : 2017-12-09 12:52:00, Updated : 2017-12-09 13:09:48
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহ ঢাকায় এসেছেন । শনিবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ সময় ১১.৩০ মিনিটে ঢাকায় এসে পৌঁছান তিনি । জানা গেছে, বিসিবির সঙ্গে চুক্তি শেষের আনুষ্ঠানিকতা সারতে তিনি ঢাকায় আসেন । শুক্রবার (৮ ডিসেম্বর) জাতীয় দলের কোচ হিসেবে হাথুরুসিংহের নাম ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড ।

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি ছিল হাথুরুসিংহের । দক্ষিণ আফ্রিকা সফরের পরই বিসিবির কাছে নিজের পদত্যাগ পত্র জমা দেয় হাথুরু । তখন থেকেই তার ফেরার অপেক্ষায় ছিল বিসিবি । তার ঢাকায় আসার কথা ছিল বেশ ক'দিন আগেই । ২০১৪ সালের মে মাসে বাংলাদেশের প্রধান কোচ হিসেবে শেন জার্গেনসেনের স্থলাভিষিক্ত হয়েছিলেন ৪৯ বছর বয়সী হাথুরুসিংহে ।

আগামী ২০ ডিসেম্বর শ্রীলঙ্কা ক্রিকেট দলের দায়িত্ব নিতে যাচ্ছেন হাথুরুসিংহে । ভারতে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে হাথুরুসিংহের কোচের দায়িত্ব পালন শুরু হবে । তবে লঙ্কান কোচ হিসেবে হাথুরুসিংহের প্রথম পূর্ণাঙ্গ সিরিজ হতে যাচ্ছে জানুয়ারির বাংলাদেশ সফর । দুটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ত্রিদেশীয় সিরিজ খেলতে জানুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশে আসছে শ্রীলঙ্কা ।