শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৫৬

বিস্ফোরক গেইলের সেঞ্চুরিতে উড়ে গেল খুলনা

Published : 2017-12-08 17:01:00, Updated : 2017-12-08 17:19:52
অনলাইন ডেস্ক : বিপিএলের এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্সের দেওয়া ১৬৭ রানের জবাবে মিরপুরে ব্যাটিং ঝড় তুলেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। ২৩ বলে অর্ধশতক পূর্ণ করা ক্রিস গেইল এবারের আসরে শকরান পূর্ণ করেন মাত্র ৪৫ বলে। এরই সাথে চলতি আসরের প্রথম সেঞ্চুরি করলেন গেইল। 

শেষ পর্যন্ত মাত্র ৫১ বলে ১৪ছক্কা ও ৬টি চারে ১২৬ রান করে অপরাজিত থাকেন ক্যারিবীয় এই তারকা।  বিপিএলের ইতিহাসে এই ইনিয়সটিই সর্বোচ্চ রানের ইনিংস। আর ১৫.২ ওভার শেষে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় রংপুর রাইডার্স। ফলে ৮ উইকেটের বিশাল জয় পায়।

এর আগে শুক্রবার (৮ ডিসেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টুর্নামেন্টের একমাত্র এলিমিনেটর ম্যাচে টস জিতে খুলনাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। 

টস হেরে ব্যাট করতে নেমে রংপুর রাইডার্সের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে খুলনা ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান করেছে। দলের পক্ষে আরিফুল ২৯, পরাণ ২৮ ও কার্লোস ২৫* রান করেন।

এ ম্যাচে বিজয়ী দল হিসেবে দ্বিতীয় কোয়ালিফাইয়ার খেলার টিকিট নিশ্চিত করে মাশরাফি বিন মর্তুজার রংপুর।

উল্লেখ্য, আজ সন্ধ্যায় প্রথম কোয়ালিফাইয়ারে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও দ্বিতীয়স্থান পাওয়া বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। প্রথম কোয়ালিফাইয়ারের বিজয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। আর হেরে যাওয়া দল খেলবে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে। যেখানে এলিমিনেটর ম্যাচ জয় করা দলটি থাকবে।