শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৭:১৩

ছাত্রীদের ওপর হামলা : রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি বন্ধ ঘোষণা

Published : 2017-12-06 15:26:00, Updated : 2017-12-07 09:44:17

অনলাইন ডেস্ক : ছাত্রীদের ওপর হামলার ঘটনায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) ঘোষণা করেছে ইনস্টিটিউট কর্তৃপক্ষ । বুধবার (৬ ডিসেম্বর) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় । বেলা একটার মধ্যে ছাত্রদের ও বেলা তিনটার মধ্যে ছাত্রীদের ছাত্রাবাস ত্যাগ করার নির্দেশ দেওয়া হয়েছে ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বহিরাগতদের উৎপাত ও নিরাপত্তার দাবিতে আইএইচটি‘র ছাত্রীরা বুধবার সকালে সোয়া ১০টার দিকে প্রতিষ্ঠানের অধ্যক্ষের কাছে যান । এক পর্যায়ে অধ্যক্ষকের কক্ষে প্রবেশ করে তাকে অবরুদ্ধ করেন বিক্ষুব্ধ ছাত্রীরা । এ সময় ছাত্রলীগের একটি পক্ষ ছাত্রীদের পাশেই অবস্থান নেন । পরে পুলিশ আন্দোলনরত ছাত্রীদের অধ্যক্ষের কক্ষ থেকে বের করে আনার সময় তাদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা । এ হামলায় তিনজন ছাত্রী আহত হয়েছেন । তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান হাফিজ বলেন, পুলিশ ঘটনাস্থলে থাকায় পরিস্থিতি বেশি দূর গড়াতে পারেনি । দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে পুলিশ । বর্তমানে অপ্রীতিকর ঘটনা এড়াতে আইএইচটি ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে ।

আইএইচটি’র অধ্যক্ষ সিরাজুল ইসলাম ছাত্রীদের ওপর হামলা প্রসঙ্গে বলেন, বিভিন্ন দাবি নিয়ে ছাত্রীরা আমার কাছে এসেছিলো । তবে অপ্রীতিকর ঘটনা এড়াতে তাদের হোস্টেলের ভেতরে চলে যেতে বলা হয় । কিন্তু এখান থেকে বের হয়ে যাওয়ার পর তাদের ওপর হামলার ঘটনা ঘটে । এই ঘটনার জের ধরে ক্যাম্পাসে উত্তেজনা আরও বেড়ে যায় । অধ্যক্ষ বলেন, এই ঘটনার পরে তাৎক্ষনিকভাবে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা ডাকা হয় । সভা শেষে রাজশাহী আইএইচটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় ।