মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:১৯

আগাম নির্বাচনের কোনো সম্ভাবনা নেই, পরিকল্পনাও নেই : কাদের

Published : 2017-12-06 14:45:00, Updated : 2017-12-06 15:08:18

অনলাইন ডেস্ক : আগাম নির্বাচনের কোনো সম্ভাবনা নেই, পরিকল্পনাও নেই । নির্বাচনের তারিখ নির্ধারণের দায়িত্ব হচ্ছে নির্বাচন কমিশনের । আগাম নির্বাচন নিয়ে যে জল্পনা-কল্পনা চলছে, এটা গুঞ্জন, নেহাতই গুঞ্জন । এর কোনো ভিত্তি নেই । এসব কথা বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন । বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন ।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন জন্য আমরা প্রস্তুত ।  একমাস, তিনমাস ছয় মাস যখনই নির্বাচন হয়, তখনই আমরা নির্বাচনে অংশ নিতে প্রস্তুত আছি । তবে আমরা চাই বিজয়ের মাস ডিসেম্বরে জাতীয় নির্বাচন হোক । আমরা অনেক আগে থেকেই নির্বাচনী প্রস্তুতি শুরু করেছি । এরই মধ্যে আমরা জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রার্থীর খসড়া তালিকা তৈরি করে ফেলেছি । নির্বাচন কমিশন (ইসি) যখনই নির্বাচন দেবে, আমরা তখনই নির্বাচনের জন্য প্রস্তুত আছি ।

বিএনপির চেয়ারপারসনের মামলা প্রসঙ্গে তিনি বলেন, এটা আদালতের এখতিয়ার । তাকে সাজা দেবে কি দেবে না, এটা তাদের বিচার্য বিষয় । এই মামলা আওয়ামী লীগ করে নাই । এই মামলা করেছে ফখরুদ্দীন-মঈনুদ্দীনের সাবেক তত্ত্বাবধায়ক সরকার । এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই ।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন প্রসঙ্গে তিনি বলেন, আমরা উইনিবল (জয় হওয়ার যোগ্য) প্রার্থীর কথা ভাবছি । এর মধ্যে রাজনৈতিক নেতা ও আওয়ামী মনোভাবাসম্পন্ন ও বঙ্গবন্ধুর আদর্শের লোক কিন্তু নেতা নয়-এমন কয়েকজনকে নিয়েও আমরা চিন্তা করছি । চূড়ান্ত না হলে কিছু বলা যাবে না ।