বৃহস্পতিবার ১৮ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:০৫

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা বিএনপির

Published : 2017-12-06 13:18:00, Updated : 2017-12-06 13:31:03
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ।  বুধবার (৬ ডিসেম্বর) নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর । ১৬ ডিসেম্বর খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করবেন তারা । জিয়ার মাজারে পূষ্পমাল্য অর্পন ও সূরা ফাতেহা পাঠ করবেন।

১৭ ডিসেম্বর ঢাকা মহানগর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির বিজয় র‌্যালি, যেখানে দলের সকল অঙ্গ ও সহযোগী সংগঠন অংশগ্রহণ করবে । ১৯ ডিসেম্বর মহানগর নাট্যমঞ্চে বিএনপির আলোচনা সভা । ২৪ ডিসেম্বর ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স রমনায় 'মুক্তিযোদ্ধা' সমাবেশ করবে ।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস । দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে আমরা এই দিনটি পেয়েছি । স্বাধীনতার মূল লক্ষ্য ছিল গণতন্ত্র । অত্যন্ত দুর্ভাগ্যক্রমে একটি রাজনৈতিক দল যারা নিজেদের মুক্তিযুদ্ধের একমাত্র সত্ত্বাধিকারী মনে করেন, তারা একদলীয় শাসন প্রতিষ্ঠা করার লক্ষ্যে অত্যন্ত সুপরিকল্পিতভাবে গণতন্ত্রের সকল স্তম্ভ গুলোকে ভেঙ্গে দিয়েছে ।