মঙ্গলবার ১৯ ডিসেম্বর, ২০১৭, রাত ০২:১৮

শীর্ষে থাকা কুমিল্লাকে হারিয়ে দ্বিতীয় স্থানের দৌঁড়ে টিকে রইল খুলনা

Published : 2017-12-05 17:17:00, Updated : 2017-12-06 10:14:16
অনলাইন ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরের ৩৯তম ম্যাচে শীর্ষে থাকা কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৪ রানের ব্যবধানে হারিয়েছে খুলনা টাইটান্স।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৭৪ রানের লড়াকু সংগ্রহ পায় খুলনা টাইটান্স। শান্ত ৩৭ ও আরিফুল ৩৫ রান করেন।কুমিল্লার পক্ষে আল-আমিন ৩টি উইকেট নেন।

১৭৫ রানের জবাবে খেলতে নেমে প্রথম উইকেট পতনের পর ইমরুল কায়েসকে সঙ্গে নিয়ে খুলনার বোলারদের উপর চড়াও হোন অধিনায়ক তামিম ইকবাল খান। ৬৩ রানে জুটি গড়ার পর মাত্র ৪ রানের ব্যবধানে এই দুই ব্যাটসম্যানকে হারিয়ে কোনঠাসা হয়ে পড়ে কুমিল্লা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো কুমিল্লা শেষ নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে ১৬০ রানে করেন। দলের পক্ষে শোয়েব মালিক ২৩ বলে ৩৬ ও তামিম ইকবাল ৩৬ রান করেন। অন্যদিকে বেনি হাওয়েল ও আবু জায়েদ রাহী ২টি করে উইকেট তুলে নেন।

এই জয়ে লিগ পর্বে নিজেদের সবগুলো খেলা শেষে অর্থাৎ ১২ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে কোয়ালিফাইয়ার পর্বে খেলার দৌঁড়ে টিকে রইল মাহমুদুল্লাহ’র দল।

তবে ঢাকা ডায়নামাইটসেরও কোয়ালিফাইয়ার পর্বে খেলার আশা আছে। আগামীকাল রংপুর রাইডার্সকে হারাতে পারলে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থেকে কোয়ালিফাইয়ার পর্বে খেলার সুযোগ পাবে সাকিবের ঢাকা।

এদিকে আগামীকাল রংপুর জিতলে খুলনা খেলবে কোয়ালিফাইয়ার। তবে আজ খুলনার জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকার আশা শেষ হয়ে গেল মাশরাফির রংপুর রাইডার্সের। তাই এলিমিনেটর রাউন্ডই খেলতে হবে রংপুরকে।

উল্লেখ্য, সন্ধ্যা ৬টায় চলতি আসরের ৪০তম ও দিনের দ্বিতীয় ম্যাচে আনুষ্ঠানিকতা রক্ষা করতে মাঠে নামবে রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস।