মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, সকাল ০৭:৫৫

ইবিতে ফের ভর্তি পরীক্ষা বাতিল, ৮০ প্রশ্নের পুনরাবৃত্তি

নতুন সময় সূচি প্রকাশ

Published : 2017-12-05 17:05:00
অনলাইন ডেস্ক : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষকদের ভুলে ফের মানবিক ও সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার তিন শিফটের মধ্যে এক শিফট বাতিল এবং ৩য় শিফটের পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। দ্বিতীয় শিফটে অনুষ্ঠিত এ পরীক্ষায় একই ইউনিটে ৮০টি প্রশ্নের পুনরাবৃত্তি হয়েছে।

একই সাথে পুনঃপরীক্ষার নির্দেশ ও সময় সূচি প্রকাশ করে জানিয়েছে, আগামী ৮ ডিসেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে বাতিলকৃত শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে প্রথম শিফটের পরীক্ষা বহাল থাকবে বলে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

জানা যায়, সকাল ৯টায় সি ইউনিটের ১ম শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পদ্মা কোডে ‘এ এবং বি’ সেটে প্রশ্ন হয়। বেলা ১১টায় দ্বিতীয় শিফটে পরীক্ষা হয় যমুনা কোডে। এতে ‘এ’ সেটের প্রশ্ন যমুনা থেকে হলেও ‘বি’ সেটের ৮০টি প্রশ্ন আসে পদ্মা কোড থেকে। বিষয়টি বুঝতে পেরে সাংবাদিকরা ইউনিট সমন্বয়কারী ও প্রশাসনকে জানায়। দিনের তৃতীয় শিফটেও একইভাবে পুনরাবৃত্তি হওয়ার আশঙ্কায় পরীক্ষা স্থগিত করে প্রশাসন।

পরে পরীক্ষার্থীদের হলরুম থেকে বের করে দেয়া হয়। পরে ভর্তি পরীক্ষা কমিটি ছাড়াই শুধুমাত্র ইউনিট কমিটির পরামর্শে ভর্তি বাতিলের সিদ্ধান্ত নেয় প্রশাসন।

ভর্তি পরীক্ষায় এমন অসঙ্গতিতে বিপাকে পড়েছে ভর্তিচ্ছুরা। সারা দেশ থেকে আগত দুর দূরান্তের শিক্ষার্থীরা এতে চরম বিড়ম্বনায় পড়েছে বলে অভিযোগ করেছে।