মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:১৬

বি চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্ট গঠন

Published : 2017-12-05 09:14:00

অনলাইন ডেস্ক : সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে একটি রাজনৈতিক জোট গঠন করা হয়েছে । এ জোটের নাম দেয়া হয়েছে যুক্তফ্রন্ট । বিকল্পধারা ছাড়া এই জোটের অন্য ৩ দল হলো- আ স ম আবদুর রবের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), কাদের সিদ্দিকীর নেতৃত্বাধীন কৃষক শ্রমিক জনতা লীগ ও মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন নাগরিক ঐক্য।

সোমবার ( ০৪ ডিসেম্বর) রাতে আ স ম আবদুর রবের বাসায় বৈঠকে শেষে এই জোট গঠনের সিদ্ধান্ত নয়ো হয়েছে বলে জানা গেছে । নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না গণমাধ্যমকে এই জোট গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত ১৩ জুলাই সন্ধ্যার পর বিভিন্ন রাজনৈতিক দলের কয়েকজন নেতা আ স ম আবদুর রবের আমন্ত্রণে তাঁর উত্তরার ৩ নম্বর সেক্টরের বাসায় যান। সে বৈঠকে জোট গঠনের প্রাথমিক আলোচনা করা হয়।

সোমবারের বৈঠকে উপস্থিত ছিলেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ও মাহি বি চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণফোরামের এস এম আকরাম ও সুব্রত চৌধুরী, বাসদের বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ও বহ্নিশিখা জামালী, জাসদ একাংশের আবদুল মালেক প্রমুখ ।