বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৪৬
ব্রেকিং নিউজ

■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, আহত ১১ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর ■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী

কংগ্রেস সভাপতি হতে যাচ্ছেন রাহুল গান্ধী

Published : 2017-12-04 17:42:00

অনলাইন ডেস্ক : কংগ্রেস সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দিয়েছেন রাহুল গান্ধী। সোমবার (৪ ডিসেম্বর) সকালেএআইসিসি সদর দফতরে তিনি মনোনয়নপত্র জমা দেন তিনি। সভাপতি পদের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন আজ সোমবার। এখনও পর্যন্ত ওই পদের জন্য রাহুল গান্ধী ছাড়া আর কেউ মনোনয়ন জমা দেননি।

আজ মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন হলেও, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ঠিক করা হয়েছে আগামী ১১ ডিসেম্বর। শেষ পর্যন্ত রাহুল ছাড়া যদি আর কেউ মনোনয়ন জমা না দেন তা হলে কমিশনের নিয়ম মেনে আনুষ্ঠানিক ভাবে সভাপতি হিসাবে রাহুলের নাম ঘোষণা করতে পারে কংগ্রেস।

সকালে তিনি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের বাসভবনে যান। সেখান থেকে মনমোহনকে সঙ্গে নিয়ে রাহুল সোজা চলে যান ২৪ আকবর রোডে কংগ্রেসের সদর দফতরে। সকাল সাড়ে ১০টা বা ১১টায় মনোনয়ন পত্র জমা দেন।

রাহুলের সভাপতি হওয়া নিয়ে এত দিন প্রকাশ্যেই মহারাষ্ট্রের কংগ্রেস নেতা শেহজাদ পুণেওয়ালা রাজি ছিলেন না। একমাত্র তিনিই দলের স্বার্থে রাহুলকে কোনও ভাবেই সভাপতি হতে দিতে রাজি হচ্ছিলেন না। প্রয়োজনে নির্বাচনে দাঁড়িয়ে রাহুলকে চ্যালেঞ্জও জানাবেন বলে জানিয়েছিলেন। কিন্তু, সোমবার দুপুর পর্যন্ত শেহজাদের কোনও খবর পাওয়া যায়নি।

মনোনয়ন জমা দেবার পর রাহুলকে আগাম শুভেচ্ছা জানিয়েছেন গুলাম নবি আজাদ, এ কে অ্যান্টনি, পি চিদম্বরম, সুশীলকুমার শিন্ডে, আহমেদ পটেল, পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহ-সহ আরও অনেক কংগ্রেস নেতা। সূত্র: আনন্দবাজার