মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ১২:০৯

দেশে এখন কোনো আইনের শাসন নেই : আমির খসরু

Published : 2017-12-04 14:43:00

অনলাইন ডেস্ক : দেশে এখন কোনো আইনের শাসন নেই । আছে শাসকের আইন । এই শাসক তার প্রয়োজনে সুবিধা মতো আইন প্রণয়ন করে থাকে । এসব কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী । সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন । খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও সব মামলা প্রত্যাহারের দাবিতে এ সমাবেশের আয়োজন করে ‘স্বাধীনতা অধিকার আন্দোলন’ নামে একটি সংগঠন ।

জনগণের দাবি প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার জনগণের প্রতিনিধি নয় । দেশে কি কোনো নির্বাচিত সরকার আছে? একটি জনপ্রতিনিধিত্বশীল সরকারের কাছে জনগণের অনেক ধরনের দাবি থাকতে পারে । কিন্তু যে সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না, তাদের কাছে আমাদের কোনো দাবি নেই । দাবি করেও লাভ নেই ।

খালেদা জিয়ার মামলার সঙ্গে প্রধান বিচারপতি পদ থেকে সুরেন্দ্র কুমার সিনহার প্রস্থানের যোগসূত্র আছে দাবি করে আমির খসরু বলেন, এই সরকার শুধু মানুষের ভোটাধিকার নয়, সব অধিকার কেড়ে নিয়েছে। তারা আইন-আদালত সব কিছু নিয়ন্ত্রণ করার জন্যই প্রধান বিচারপতিকে বিদেশে পাঠিয়েছে । একইসঙ্গে আদালতের মাধ্যমে আমাদের দলের চেয়ারপারসনকে নির্বাচনে অযোগ্য করার চেষ্টা চালাচ্ছে ।