বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, রাত ০৯:০৩

নির্বাচনে না এলে বিএনপি মুসলিম লীগে পরিণত হবে : কাদের

Published : 2017-12-04 12:20:00, Updated : 2017-12-04 14:32:33
ফাইল ছবি

অনলাইন প্রতিবেদক : নির্বাচনে না এলে বিএনপি মুসলিম লীগে পরিণত হবে । এ কথা বলেছেন  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন । সোমবার (৪ ডিসেম্বর) সকালে কক্সবাজার শহরের হোটেল দ্যা কক্সটুডেতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে রোহিঙ্গাদের জন্য ত্রাণ ও নগদ টাকা গ্রহণকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন ।

তিনি বলেছেন. কথামালার চাতুরী, মিথ্যাচার ও স্ট্যান্ডবাজি ছাড়া বিএনপির আর কোন পূজি নেই, বিএনপি নিজেরাও জানে- আগামী নির্বাচনে অংশ নিতে না পারলে বিএনপির পরিণত মুসলিম লীগের চেয়েও করুণ হবে। তাই তাদেরকে দল বাচাঁতে অবশ্যয়ই নির্বাচনে আসতে হবে ।

রোহিঙ্গাদের প্রসঙ্গে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের কারণে বর্তমানে কক্সবাজারে খুবই অস্বস্থিকর অবস্থা তৈরি হয়েছে । কক্সবাজারের  অর্থনীতি, পরিবেশ, পর্যটন ও প্রকৃতির উপর প্রচণ্ড চাপ বেড়েছে । ছোট এই শহরটিতে দীর্ঘদিন রোহিঙ্গাদের চাপ সহ্য করা সম্ভব নয় । তাই দ্রুততম সময়ের মধ্যে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠানো সম্ভব না হলে রোহিঙ্গাদের কিছু অংশকে ভাসানচরে স্থানান্তরের ব্যবস্থা করবে সরকার

মন্ত্রী আরও বলেন, যেসব দেশ রোহিঙ্গাদের প্রতি সহানুভূতিশীল তারাও রোহিঙ্গাদের আশ্রয় দিতে পারেন । বাংলাদেশকে তিন দফায় বন্যা মোকাবিলা করতে হয়েছে । তার উপর রোহিঙ্গা সমস্যাসহ নানা কারণে অর্থনৈতিক চাপ বেড়েছে । তাই চাপ কমাতে বিকল্প চিন্তা করছে সরকার ।