বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৭:১৮

আরব আমিরাতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীরা

Published : 2017-12-03 17:45:00, Updated : 2017-12-03 17:50:36

অনলাইন ডেস্ক : ইয়েমেনের হুথি বিদ্রোহীরা সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে একটি পারমাণবিক চুল্লি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। সাবা নিউজ এজেন্সির প্রতিবেদন অনুযায়ী, মিসাইলটি বারাকাহ পরমাণু বিদ্যুৎকেন্দ্রে আঘাত করেছে। বিদ্যুৎকেন্দ্রটি বর্তমানে নির্মাণাধীন।

তবে এই ক্ষেপণাস্ত্র হামলার কোনো প্রমাণ পাওয়া যায়নি। অপরদিকে সংযুক্ত আরব আমিরাতের পক্ষ থেকেও ক্ষেপণাস্ত্র হামলা বিষয়ে কোনো তথ্য দেয়া হয়নি। তবে হুথি মালিকানাধীন টেলিভিশন চ্যানেল আল মাসিরাহ‘র ওয়েবসাইটে ওই হামলার কথা বলা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাত সৌদি জোটের একজন সদস্য। দেশটি ২০১৫ সাল থেকে ইয়েমেনে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে যুদ্ধ করে আসছে। হুথি বিদ্রোহীরা দাবি করেছে, চলতি মাসের শুরুতেই তারা সৌদি আরবের একটি সামরিক ঘাটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। তবে সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ক্ষেপণাস্ত্রটিকে আকাশেই ধ্বংস করে দিয়েছে।

এর আগে গত ৪ নভেম্বর সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দর লক্ষ্য করে ইয়েমেন থেকে আরো একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছিলো। সৌদি কর্তৃপক্ষ ওই ক্ষেপণাস্ত্রটিও আকাশেই ধ্বংস করে দেওয়ার দাবি করেছে। সূত্র: আল-জাজিরা