বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:০৮

পদত্যাগের গুজব উড়িয়ে দিলেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী

Published : 2017-12-03 13:15:00

অনলাইন ডেস্ক : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন তার পদত্যাগের খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছেন। শনিবার (২ ডিসেম্বর) তিনি জানান, তার পদে সিআইএ পরিচালক মাইক পমপেও স্থলাভিষিক্ত হচ্ছেন এ খবরের কোনো সত্যতা নেই। বার্তাসংস্থা রয়টার্সকে তিনি এ কথা নিশ্চিত করেছেন।

চলতি বছরের কেনেডি সেন্টার অনার অ্যাওয়ার্ড পাওয়া উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে টিলারসন বলেছেন, "গণমাধ্যমের আরো ভালো খবরের সূত্র খোঁজা উচিত।" আগামী দিনগুলোতেও তিনি এ সম্মান লাভ করবেন বলে আশা ব্যক্ত করেন। তিনি আরো বলেন, "আমি যতদিন কর্মক্ষম আছি ততদিন এ পদে অধিষ্ঠিত থাকব। আমাদের আরো অনেক কিছু করতে হবে।"

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মার্কিন প্রশাসনের কয়েকজন উর্ধ্বতন কর্মকর্তা এবং প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কয়েকজন মার্কিন কূটনৈতিককে পদচ্যূত করার পরিকল্পনা ব্যক্ত করেন। মূলত উত্তর কোরিয়া ইস্যুসহ অন্যান্য কিছু বিষয়ে টিলারসনের সঙ্গে যেসব কূটনৈতিক নরম সুরে কথা বলেছেন তাদেরই ট্রাম্প তার প্রশাসন থেকে বের করে দেয়ার পরিকল্পনা করছেন। তবে শুক্রবার (১ ডিসেম্বর) ট্রাম্প এ সংক্রান্ত খবর অস্বীকার করে বলেছেন তিনি টিলারসনের সঙ্গে ভালোভাবেই কাজ চালিয়ে নিচ্ছেন। সূত্র: রয়টার্স