বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:০০

দুটি মাইলফলক স্পর্শ করলেন সাকিব

Published : 2017-12-03 11:11:00, Updated : 2017-12-03 13:12:48
ফাইল ফটো

অনলাইন ডেস্ক : ঢাকা পর্বের দ্বিতীয় দফার খেলায় রাজশাহী কিংসের বিরুদ্ধে ৮ রান দিয়ে ৪ উইকেট নেন সাকিব আল হাসান। এদিন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক ১টি মেডেন ওভারও তুলে নেন। এর মাধ্যমে শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমীরদের পেছনে ফেলে টি-টোয়েন্টিতে দুটি মাইলফলক স্পর্শ করেছেন সাকিব।

এতদিন ২৮৩ উইকেট নিয়ে আফ্রিদির সঙ্গে যৌথভাবে সর্বাধিক উইকেট শিকারির তালিকায় চতুর্থস্থানে অবস্থান ছিল সাকিবের। রাজশাহীর বিপক্ষে উইকেট নিয়ে তিনি চতুর্থস্থানটি নিজের করে নিয়েছেন। সব ধরনের টি-টোয়েন্টি প্রতিযোগিতা মিলিয়ে সবচেয়ে বেশি উইকেট শিকারির মালিক ডোয়াইন ব্রাভো (৩৯৩)। এরপরে অবস্থান শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গার। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন সুনিল নারাইন (৩০৫)।

সবচেয়ে বেশি মেডেন ওভার বল করার দৌড়েও এগিয়ে গেছেন সাকিব। রাজশাহীর বিপক্ষে ম্যাচের আগে টি-টোয়েন্টিতে সাকিবের মেডেন ওভারের সংখ্যা ছিল ১১। আফ্রিদি-আমিরদের নামের পাশে রয়েছে ১১টি করে মেডেন ওভার।

টি২০তে সবচেয়ে বেশি মেডেন ওভার নিয়েয়েছেন ওয়েস্ট ইন্ডিজের লেগ স্পিনার স্যামুয়েল বদ্রি (২০ বার)। ১৯টি করে মেডেন ওভার করার কৃতিত্ব রয়েছে সুনীল নারাইন ও ভারতের প্রভীন কুমারের।