সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ০২:৪০

রংপুরকে হারিয়ে শীর্ষ স্থান ধরে রাখলো কুমিল্লা

Published : 2017-12-02 16:29:00
অনলাইন ডেস্ক : আজ দুপুরে দ্বিতীয় দফায় ঢাকা পর্বের খেলা শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টির এবারের আসর। এই পর্ব দিয়েই আগামী ১২ ডিসেম্বর পর্দা নামবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এই আয়োজন।

রংপুর রাইডার্সের বেধে দেয়া মাত্র ৯৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৩ বল ও ৪ উইকেট হাতে রেখেই কাঙ্খিত জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা। ফলে এ ম্যাচে ৪ উইকেটে জয় পায় কুমিল্লা। অন্যদিকে রংপুর রাইডার্সের ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন দলীয় অধিনায়ক মাষরাফি বিন মর্তুজা।

এ জয়ের ফলে সিলেট-ঢাকা-চট্টগ্রাম, তিন পর্বে ১০ ম্যাচে অংশ নিয়ে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ স্থান ধরে রেখেছে কুমিল্লা। ইতোমধ্যে শেষ চারে খেলাও নিশ্চিত করে ফেলেছে তামিমের দল। 

এর আগে শনিবার (০২ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে দুপুর ১টায় মুখোমুখি হয় তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। 

ঢাকার দ্বিতীয় ও শেষ পর্বের প্রথম এবং টুর্নামেন্টের ৩৫তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে শুরুতেই ডান-হাতি অফ-স্পিনার মেহেদি হাসানের দুর্দান্ত স্পিন বিষে পড়ে গেইল-ম্যাককালামের রংপুর। শেষ পর্যন্ত কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৯৭ রানেই অলআউট হয়ে যায় রংপুর রাইডার্স। 

অন্যদিকে দুর্দান্ত বোলিংয়ে মেহেদি হাসান ৪ ওভারে ২২ রানে ৪টি ও সাইফুদ্দিন ৩টি উইকেট তুলে নেন।

উল্লেখ্য, দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৬টায় লড়বে বর্তমান চ্যাম্পিয়ন লুইস-আফ্রিদিদের ঢাকা ডায়নামাইটস ও গতবারের রানার্সআপ রাজশাহী কিংস। টূর্নামেন্টে টিকে থাকার জন্যে এ ম্যাচে জয়ের বিকল্প নেই রাজশাহী কিংসের। শেষ চারে খেলতে হলে শেষ ম্যাচ দুটি তো জিততেই হবে, পাশাপাশি ঢাকা-রংপুরের হরের ফলাফলের জন্য প্রার্থনাও করতে হবে ড্যারেন স্যামির নেতৃত্বাধীন দলকে।