মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, দুপুর ০২:০৯

ফুলেল শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হলেন মেয়র আনিসুল হক

Published : 2017-12-02 16:14:00

অনলাইন ডেস্ক : সর্বস্তরের মানুষের ফুলেল শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়েছেন সদ্য প্রয়াত ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

শনিবার (০২ ডিসেম্বর) দুপুরে আর্মি স্টেডিয়ামে তাকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন হাজারো রাজনৈতিক, পেশাজীবী ও সাধারণ নগরবাসী।

স্টেডিয়ামে আনার আগে দুপুর ১টা ২০ মিনিটের দিকে বনানীর ২৩ নম্বর রোডের ৮০ নম্বরে নিজ বাসায় পৌঁছায় তার মরদেহ। এর আগে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মরদেহ আসে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

সেখানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ঢাকা শহরকে গ্রিন অ্যান্ড ক্লিন করা আনিসুল হকের স্বপ্ন ছিল। তার সেই স্বপ্ন বৃথা যেতে দেব না। তার চলে যাওয়ার শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়। এ রকম পরিশ্রমী মানুষ আমি কমই দেখেছি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, আমরা দুজনে মিলে এ শহরকে পরিবর্তনের কাজ শুরু করতে পেরেছিলাম, কিন্তু মাঝপথে তা ভেঙে গেলে। তার শূন্যতা পূরণ হওয়ার নয়।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল বলেন, তার সততা ছিল প্রশ্নাতীত। বড় বড় সিদ্ধান্ত নিতেও তিনি পিছপা হতেন না। বড় বড় জায়গা, বিভিন্ন অ্যাম্বাসির জায়গা অবৈধভাবে যারা দখল করে নিয়েছিল, সেগুলো তিনি মুক্ত করেছিলেন। সকল কর্মকাণ্ডে তিনি ছিলেন যোগ্য ও আস্থাবান। সকলের স্বার্থে তিনি সহযোগিতা করতেন। ব্যবহারের দিক থেকে ছিলেন অমায়িক। সবাইকে আপন করে নিতে তার সময় লাগতো না। আবার সিদ্ধান্তে ছিলেন কঠিন ও কঠোর।”

আনিসুল হকের বাড়িতে স্পিকার শিরীন শারমিন চৌধুরীসহ বেশ কয়েকজন সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

স্টেডিয়ামে শ্রদ্ধা জানানো শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হবে বনানী কবরস্থানে। সেখানেই মায়ের পাশে ছেলের কবরে চিরনিদ্রায় শায়িত হবেন মেয়র আনিসুল হক।