সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ০২:৩৪

সাপাহারে প্রতিবন্ধী অসহায় নারীকে বগুড়া সামাজিক প্রতিবন্ধী প্রশিক্ষন কেন্দ্রে হস্তান্তর

Published : 2017-12-02 15:49:00
সাপাহার থানায় উদ্ধারকৃত অজ্ঞাতনামা প্রতিবন্ধী বাবলী অনলাইন ডেস্ক : নওগাঁর সাপাহারে অজ্ঞাতনামা প্রতিবন্ধী এক অসহায় নারীকে সামাজিক প্রতিবন্ধী নারী প্রশিক্ষন ও পুর্নবাসন কেন্দ্র বগুড়ায় পাঠিয়েছে পুলিশ।

থানা সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে থানা পুলিশের একটি টহল দলকে অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ মোবাইল ফোনে জানান যে, উপজেলার রাইপুর ঢোলপাড়ার মৃত ইদ্রিস আলীর পুত্র পাভেজ এর বাড়ীর বাহিরের বারান্দায় অজ্ঞাতনাম এক মহিলা শুয়ে রয়েছে। 

সংবাদ পেয়ে রাত্রিকালিন টহল দল ঘটনা স্থলে উপস্থিত হয়ে জনতার ভিড়ে ওই মহিলাকে খুঁজে পান। এসময় তারা অনেক চেষ্টা করে মহিলার নাম ঠিকানা সংগ্রহের হাজারো চেষ্টায় ব্যার্থ হয়ে রাতেই মহিলাকে থানা হেফাজতে নেয়। পরদিন শুক্রবারে তার হাতে কাগজ কলম দিলে তাতে সে শুধু বাবলী লিখে দেখায়। 

অনেক চেষ্টা করে তার সঠিক নাম ও ঠিকানা খুঁজে না পেয়ে পুলিশ প্রতিবন্ধী ওই মহিলাকে অভিভাবকের অভাবে সামাজিক প্রতিবন্ধী নারী প্রশিক্ষন ও পুর্নবাসন কেন্দ্র সমাজ সেবা অধিদপ্তর বারপুর বগুড়ায় পাঠিয়ে দেয়। প্রতিবন্ধী মহিলাটি বেশ কয়েক দিন ধরে সাপাহার উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরছিল বলে অনেকেই জানিয়েছেন। 

এখন পর্যন্ত প্রতিবন্ধী ওই মহিলার পূর্ন নাম ঠিকানা কিছুই জানা যায়নি। মহিলাটি এখন সামাজিক প্রতিবন্ধী নারী প্রশিক্ষন ও পুর্নবাসন কেন্দ্র সমাজ সেবা অধিদপ্তর বারপুর বগুড়ায় অবস্থান করছে।