বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, রাত ০৯:০২

ঢাবি আইইআর ছাত্রলীগের সভাপতি হলেন মেহেরপুরের মুকুল

Published : 2017-12-02 12:30:00
আইইআর ছাত্রলীগের নব নির্বাচিত সভাপতি এম আর মুকুল। অনলাইন ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনিস্টিটিউট (আইইআর) ছাত্রলীগের নব নির্বাচিত সভাপতি হলেন মেহেরপুরের কৃতি সন্তান এম আর মুকুল। 

গতকাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারন সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কবি জসিমউদ্দীন হলের আবাসিক শিক্ষার্থী মুকুল শিক্ষা ও গবেষণা ইনিস্টিউটের চতুর্থ বর্ষের ছাত্র। মেহেরপুরের এই কৃতি সন্তান রাজনীতির হাতেখড়ি নেন কলেজ জীবন থেকেই। কুষ্টিয়া সরকারি কলেজের ছাত্র থাকাকাল থেকেই ছাত্রলীগের মাঠপর্যায়ের রাজনীতির পাশাপাশি মুজিববাদি আদর্শের প্রচারণার কর্মী হিসেবে কাজ করতে দেখা গেছে তাকে। 

সামাজিক মাধ্যমগুলোতেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ প্রচারের কাজেও সমানভাবে জনপ্রিয় এই তরুণ নেতা। মেহেরপুর জেলা থেকে এই প্রথম প্রথম সারির নেতৃত্বে উঠে এলেন তরুণ এই নেতা। 

এদিকে মুকুল সভাপতি নির্বাচিত হওয়ার খবরে আনন্দিত হয়ে তাকে সংবর্ধনা জানিয়েছেন, মেহেরপুর-১ আসনের এমপি ফরহাদ হুসাইন। এ সময় তিনি ফুলের তোড়া দিয়ে তরুণ এই নেতৃত্বকে বরণ করে নেন। 

হল, ডিপার্টমেন্ট, টিএসসির চায়ের আড্ডা সহ ক্যাম্পাসের সর্বস্তরের ছাত্রদের প্রিয় মুখ এম আর মুকুলকে তার প্রতিক্রিয়ায জানতে চাওয়া হলে তিনি বলেন, “আমার পরিচয়, আমি ছাত্রলীগের একজন সাধারণ কর্মী। দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে কাজ করে যাওয়াই আমার রাজনীতির মূল লক্ষ্য। আসন্ন নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগের বিজয় নিশ্চিতে যথাসাধ্য অবদান রাখাই আমার কাঙ্খিত উদ্দেশ্য। আমি কৃতজ্ঞ আমার নেতা মোতাহের হোসেন প্রিন্স-এর কাছে। আমি ছাত্র রাজনীতির মাধ্যমে ছাত্রদের অধিকার আদায়ে কাজ করতে চাই। সেই সাথে দেশ ও দেশের জনগণের জন্য আমার মেধা, মননশীলতা ও আন্তরিক প্রচেষ্টা দিয়ে আমরণ কাজ করে যেতে চাই।”

নতুন এ কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাস্টার দ্যা সূর্যসেন হলের তৃতীয় বর্ষের ছাত্র রেদওয়ান আহমেদ চন্দন।