শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:২০

ফের আল আমিনের বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ

Published : 2017-11-30 21:22:00
ফের আল আমিনের বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ। (ফাইল ছবি) অনলাইন ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লার পেসার আল-আমিন হোসেনের বোলিং অ্যাকশন নিয়ে আপত্তি জানিয়েছেন ফিল্ড আম্পায়াররা। ইতোমধ্যেই তার বোলিং অ্যাকশন নিয়ে বিসিবিতে রিপোর্ট করা হয়েছে।গত ২৮ নভেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খুলনা টাইটান্সের বিপক্ষে দলীয় ১৫তম ওভারের দ্বিতীয় বলে আরিফুল হকের উইকেট পান টাইগার পেসার। ওই বলটিই সন্দেহজনক বলে উল্লেখ করা হয়েছে ফিল্ড আম্পায়ারদের রিপোর্টে।
  
এর আগে ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে প্রশ্নবিদ্ধ হয় আল আমিনের বোলিং অ্যাকশন। পরে একই বছরের নভেম্বরে চেন্নাইয়ে আইসিসি অনুমোদিত পরীক্ষাগারে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়ে ছাড়পত্র পেয়েছিলেন তিনি।

তবে বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন উঠলেও আপাতত বিপিএল চালিয়ে যেতে সমস্যা নেই আল আমিনের। দুই সপ্তাহের মধ্যে তাকে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির কাছে রিপোর্ট করতে হবে। তার আগে খেলা চালিয়ে যেতে পারবেন। অর্থাৎ ১২ ডিসেম্বর বিপিএলের ফাইনালের আগ পর্যন্ত কুমিল্লার হয়ে তার খেলতে বাধা নেই। 

বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান, ওর একটা বলে সমস্যা হয়েছে। আমাদের যে বোলিং অ্যাকশন রিভিউ কমিটি আছে, সেখানে রিপোর্ট করে তাকে পরীক্ষা দিতে হবে। পরীক্ষায় যদি কনুইয়ের বাঁক বৈধ ১৫ ডিগ্রির মধ্যে থাকে, তাহলে সমস্যা নেই। এর চেয়ে বেশি থাকলে পুনর্বাসনপ্রক্রিয়ার মাধ্যমে সংশোধন হয়ে আসতে হবে। সংশোধন না হওয়া পর্যন্ত সে কোথাও খেলতে পারবে না।

উল্লেখ্য, বাংলাদেশের হয়ে ৬টি টেস্ট, ১৪টি ওয়ানডে ও ২৫টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন আল-আমিন হোসেন। ২০১৬ সালের মার্চে ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপের পর থেকে দলের বাইরে রয়েছেন ২৭ বছর বয়সী পেসার। বিপিএলের চলতি আসরে ৯ ম্যাচ খেলে নিয়েছেন ৭ উইকেট।