শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:৪১

চট্টগ্রামে কাল শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা

Published : 2017-11-30 12:52:00

অনলাইন ডেস্ক : চট্টগ্রাম মহানগরীর হালিশহর আবাহনী মাঠে কাল ১লা ডিসেম্বর (শুক্রবার) থেকে শুরু হচ্ছে মাসব্যাপী বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সপোর্ট ফেয়ার (বিআইটিইএফ)। এ মেলার আয়োজন করছে চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই) । বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সংগঠনটির সভাপতি খলিলুর রহমান সকালে সাংবাদিকদের এ খবর জানান । 

শুক্রবার সকাল ১১টায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ । প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে । ১ লাখ ৭০ হাজার বর্গফুট জায়গাজুড়ে মেগা প্যাভিলিয়ন, মিডিয়াম প্যাভিলিয়ন, স্ট্যান্ডার্ড প্যাভিলিয়ন, ব্যাংক ও ইন্স্যুরেন্সসহ ২০০টিরও বেশি স্টল থাকবে।

মেলার সমাপনী অনুষ্ঠানে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিবেচিত বুথ ও প্যাভিলিয়নকে বিশেষ পদক প্রদান এবং মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোকে সনদপত্র দেয়ার কথা জানান খলিলুর রহমান । 

মেলা আয়োজন কমিটির আহ্বায়ক ও সিএমসিসিআইর সহ-সভাপতি মোহাম্মদ আমিনুজ্জামান ভূঁইয়া বলেন, ব্যবসায়ীদের চাহিদা অনুযায়ী সরকারের সঙ্গে সমন্বয় করে উপযুক্ত পরিবেশ নিশ্চিত করা, যৌক্তিক শুল্কহার নির্ধারণ, শিল্পায়নের গতি ত্বরান্বিত এবং উৎপাদিত পণ্যের বিপণন, প্রচার-প্রসারে সহায়ক পরিবেশ সৃষ্টি করতে সিএমসিসিআই কাজ করে যাচ্ছে । এরই অংশ হিসেবে চতুর্থবারের মতো বিআইটিইএফ মেলার আয়োজন করা হয়েছে ।