সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, রাত ১০:২৮

সহায়ক সরকর নয়, নির্বাচন হবে বর্তমান সরকারের অধীনে : তোফায়েল আহমেদ

Published : 2017-11-29 16:17:00, Updated : 2017-11-29 16:38:31

অনলাইন ডেস্ক : সহায়ক সরকার বলতে কিছু নেই । বাংলাদেশের ইতিহাসে তত্ত্বাবধায়ক আর সরকার আলোর মুখ দেখবে না। নির্বাচন হবে বর্তমান সরকারের অধীনে । এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ।  বুধবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এগ্রো ক্যারিয়ার এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনকে (ইসি) সহায়তা করা হবে । আর সেই নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু । তবে নির্বাচনে বিএনপি না আসবে কি আসবে না সেটা নিতান্তই তাদের ব্যাপার । তবে নির্বাচনে না এলে এই দলটি অস্তিত্ব সংকটে পড়বে ।

তিনি বলেন, ২০১৪ সালে তারা নির্বাচন বানচালের চেষ্টা করেছে বিএনপি । ২০১৫ সালে ৯৩ দিন হরতাল দিয়ে অর্থনীতিকে পঙ্গু করতে চেয়েছিলো । কিন্তু তাদের কোনো ষড়যন্ত্রই সফল হয়নি । এমনকি যারা একসময় বাংলাদেশকে তুচ্ছ তাচ্ছিল্য করে বলতেন, বাংলাদেশ হবে তলাবিহীন একটি ঝুঁড়ি, তারাই এখন বাংলাদেশের উন্নয়নে কথা বলছেন । এখানেই বুঝতে হবে বাংলাদেশ কতোটা এগিয়ে গেছে । 
 
রোহিঙ্গাদের আশ্রয় প্রসঙ্গে তিনি বলেন, আমরা মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি । স্বাধীনতার সময় ১ কোটি বাঙালি ভারতে গিয়ে আশ্রয় নিয়েছিলো । আমরা জানি সেটা কতটা কষ্টকর ।  আর সেই মানবিক বিষয় বিবেচনা করেই আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি । তবে মিয়ানমারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে বাসস্থানের ব্যবস্থা করতেই হবে ।