সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:৩৪

চাঁপাইনবাবগঞ্জের জঙ্গি আস্তানায় ফের অভিযানে নেমেছে র‌্যাব

Published : 2017-11-29 15:27:00, Updated : 2017-11-29 17:28:16
ফাইল ফটো

অনলাইন ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জ সদরে জঙ্গি আস্তানায় গোলাগুলি ও বিস্ফোরণে তিনজনের মৃত্যুর পর পুরো এলাকায় অভিযানে নেমেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব।

র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহাবুবুল আলম জানান, বুধবার (২৯ নভেম্বর) ভোর থেকে বিপুলসংখ্যক  র‌্যাব এ অভিযান শুরু করে।

এর আগের দিন মঙ্গলবার(২৮ নভেম্বর) ভোরে এ চরের রাশিকুলের বাড়িতে জঙ্গিদের সঙ্গে র‌্যাবের গোলাগুলির সময় বিস্ফোরণ ঘটে। পুরো বাড়ি আগুনে পুড়ে যায়। সেখান থেকে তিনজনের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে র‌্যাব। উদ্ধার করে অস্ত্রশস্ত্র।

র‌্যাব কর্মকর্তা মাহাবুবুল বলেন, এই চরে কয়েক হাজার বসতি রয়েছে। কারা বসতি গড়েছে বা বহিরাগত কেউ এখানে অবস্থান করছে কিনা অথবা কোথাও গোলাবারুদ মজুদ রয়েছে কিনা তা খতিয়ে দেখতে এ অভিযান শুরু করা হয়েছে। একইসঙ্গে জঙ্গি ও সন্ত্রাসীদের ব্যাপারে চরবাসীকে সচেতন করা হচ্ছে এ অভিযানের মাধ্যমে।

এর আগে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মধ্যচরের চর আলাতলীর একটি বাড়িতে জঙ্গি আস্তানায় অভিযান চালায় র‌্যাব। প্রথমে তাদের আত্মসমর্পণ করতে আহ্বান জানায় র‌্যাব। এতে সাড়া না দিয়ে প্রথমে গোলাগুলি ও পরে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এতে বাড়িতে আগুন ধরে যায়।