মঙ্গলবার ২৩ জানুয়ারি, ২০১৮, রাত ০৪:১৮

এক হাজার কোটি টাকার বিনিময়ে মুক্তি মিলল সৌদি প্রিন্সের

Published : 2017-11-29 11:27:00, Updated : 2017-11-29 11:34:14

অনলাইন ডেস্ক : সৌদি প্রিন্স মিতেব বিন আব্দুল্লাহ দুর্নীতির অভিযোগে আটক হওয়ার তিন সপ্তাহ পর মুক্তি পেয়েছেন বলে জানিয়েছে দেশটির কর্মকর্তারা। প্রিন্স মিতেবকে এক সময়ে রাজসিংহাসনের উত্তরাধিকারি হিসেবে দেখা হতো। কর্তৃপক্ষের দাবি অনুযায়ী এক হাজার কোটি টাকা দিতে সম্মত হওয়ায় তিনি মুক্তি পেয়েছেন।

গত ৪ নভেম্বর সৌদি আরবে দুর্নীতি বিরোধী অভিযান চালানো হয়। ওই অভিযানে প্রিন্স মিতেবসহ ২০০ জন রাজনৈতিক এবং ব্যবসায়িক ব্যক্তিত্বকে আটক করা হয়। আরো তিন ব্যক্তি সৌদি সরকারের সঙ্গে 'অর্থের বিনিময়ে মুক্তি' বন্দোবস্তে সম্মত হয়েছেন। সরকার ঘনিষ্ট একটি সূত্র বুধবার (২৯ নভেম্বর) এ খবর নিশ্চিত করে বলেছেন, মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে প্রিন্স মিতেবকে মুক্তি দেয়া হয়েছে।

প্রিন্স মিতেব সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের আত্মীয় এবং দেশটির এলিট ন্যাশনাল গার্ডের প্রধান। ৬৪ বছর বয়সী এই প্রিন্সকে আটকে সঙ্গে সঙ্গেই পদচ্যুত করা হয়েছে। দুর্নীতি বিরোধী অভিযানে আটককৃত প্রিন্স, মন্ত্রী এবং ব্যবসায়ীদের বিলাসবহুল হোটেলে বন্দি করে রাখা হয়েছে। এছাড়া তাদের ব্যক্তিগত বিমান এবং সম্পত্তি জব্দ করা হয়েছে। সূত্র: বিবিসি