বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৪৬
ব্রেকিং নিউজ

■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, আহত ১১ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর ■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী

ময়মনসিংহে অস্ত্র তৈরির কারখানার সন্ধান

Published : 2017-11-29 11:06:00

অনলাইন ডেস্ক : ময়মনসিংহের আকুয়া মিলনবাগ এলাকার একটি বাসায় অস্ত্র তৈরির মিনি কারখানার সন্ধান পেয়ে সেখানে অভিযান চালিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) । মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে ওই বাসায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুই যুবককে আটক করা হয়েছে । আটককৃতরা হলেন- সোহেল (২২) ও বাহার (২৫) । তারা অস্ত্রতৈরির কারিগর বলেও দাবি দাবী করেছে র‌্যাব । 

র‌্যাব-১৪-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শরীফুল ইসলাম ঘটনাস্থলে এক সংবাদ ব্রিফিংয়ে জানান, রাত দেড়টার দিকে ময়মনসিংহ শহরের নাসিরাবাদ কলেজ মাঠের পাশে মঈন উদ্দিন নামে এক ব্যক্তির বাড়িতে অভিযান চালায় র‌্যাব । এসময় র‌্যাব বাড়িটি ঘিরে ফেলে । র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রসীরা বাড়ির ভেতর থেকে প্রথমে প্রতিরোধ ও পরে পালিয়ে যাওয়ার চেষ্টা করে । এসময় র‌্যাবের হাতে দু’জন ধরা পড়ে। বাড়ির মালিকের ছেলে নুরুদ্দিন পালিয়ে গেছে। 
পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে ওই বাড়ির ভিতরে তল্লাশি চালায় র‌্যাব। বিশেষভাবে তৈরি করা ওই বাড়ির ভিতর একটি গোপন কক্ষের সন্ধান পাওয়া যায় । কক্ষটির চৌকির ওপর থেকে উদ্ধার করা হয়েছে চারটি পিস্তল, সাত রাউন্ড গুলি, চারটি ম্যাগাজিন, আটটি চাকু, চারটি হাতুড়ি, একটি চায়নিজ কুড়াল, তিনটি প্লাস, দুটি ড্র্রিল মেশিন, কাটার, শাইন, একটি বাইশ এবং অস্ত্র তৈরির বিপুল সরঞ্জাম । কক্ষটি আধুনিক মডেলের অস্ত্র তৈরির মিনি কারখানা বলা যায় বলেও দাবি করেন তিনি ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা মইনুদ্দিনের বাসা ভাড়া নিয়ে অস্ত্র তৈরি ও বিক্রয়ের কথা স্বীকার করেছে। ব্যাপক জিজ্ঞাসাবাদে আরো অনেক তথ্য পাওয়া যাবে । এদের সঙ্গে জড়িত অন্যদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে র‌্যাবের ওই কর্মকর্তা জানান ।