সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৭:৫১

মেয়র আনিসুল হক মারা গেছেন!

Published : 2017-11-28 22:26:00, Updated : 2017-11-28 23:08:50
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক (ফাইল ছবি) অনলাইন ডেস্ক : লন্ডনের হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক মারা গেছেন! একাধিক সূত্রে এমনাটাই জানা যাচ্ছে। অবশ্য কিছু মিডিয়া মেয়র আনিসুল হকের মৃত্যুর খবরকে আপাতত গুঞ্জন বলছে, কোনো মিডিয়াই নিশ্চিত করে কিছুই বলছে না। এ কারণে আপাতত নিশ্চিত করে কিছুই বলা যাচ্ছে না।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টার দিকে লন্ডনের একটি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন বলে বেশকিছু অনলাইন গনমাধ্যমসহ লন্ডনের একটি সুত্র তার মৃত্যু নিশ্চিত করলেও তার পরিবার থেকে এখনও আনুষ্ঠানিক কিছু জানায়নি। 

তবে এই মহুর্তে মেয়র আনিসুল হক মৃত্যুর সাথে পাঙ্গা লড়ছেন। দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা মেয়র আনিসুল হককে আজই লন্ডনের একটি হাসপাতালে আইসিইউতে নেওয়া হয়েছিল বলে আনিসুল হকের স্ত্রী রুবানা হক মঙ্গলবার সন্ধ্যায় জানিয়েছিলেন। তবে আনিসুল হকের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে বলে জানিয়েছেন তার পরিবার।

এর আগে গত ৪ অগাস্ট অসুস্থ হয়ে পড়লে লন্ডনের একটি হাসপাতালে ভর্তির পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিল আনিসুল হককে। পরে অবস্থার উন্নতি ঘটার পর গত ৩১ অক্টোবর তাকে আইসিইউ থেকে রিহ্যাবিলিটেশনে স্থানান্তরের খবর জানিয়ে বিবৃতি দিয়েছিল ঢাকা উত্তর সিটি করপোরেশন।

প্রসঙ্গত, ২০১১ সালের ১ ডিসেম্বর গঠিত হয় ঢাকা উত্তর সিটি করপোরেশন। ২০১৫ সালের ২৮ এপ্রিল ওই সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে মেয়র পদে নির্বাচন করেন আনিসুল হক। বিপুল জনসমর্থন নিয়ে তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব নেন। তিনিই ওই সিটি করপোরেশনের প্রথম মেয়র।

বিস্তারিত আসছে...