সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৪:২৯

মার্কিন ড্রোন হামলায় ১০ আল-কায়েদা জঙ্গি নিহত

Published : 2017-11-28 13:31:00

অনলাইন ডেস্ক : ইয়েমেনের দক্ষিণাঞ্চলে মার্কিন ড্রোন হামলায় সন্দেহভাজন ১০ আল-কায়েদা জঙ্গি নিহত হয়েছে। সোমবার (২৭ নভেম্বর) দেশটির স্থানীয় সরকারি কর্মকর্তারা এ খবর নিশ্চিত করেছে। সাম্প্রতিক সময়ে সেখানে জঙ্গি গোষ্ঠীর ওপর হামলা বৃদ্ধি পেয়েছে।

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনে একমাত্র যুক্তরাষ্ট্রই ড্রোন হামলা চালিয়ে থাকে। এর ফলে দেশটিতে হাজার হাজার মানুষ নিহত হয়েছে এবং লক্ষাধিক মানুষ দুর্ভিক্ষের সম্মুখীন।

আল-কায়েদার সঙ্গে সম্পৃক্ত ফাডল তিসি, হান তিসি ও সুলতান আমরী নামের তিন ব্যক্তি এই হামলায় নিহত হয়েছে। একজন স্থানীয় সরকারি কর্মকর্তা জানিয়েছেন, রোববার (২৬ নভেম্বর) ইয়েমেনের এই তিন নাগরিক কেন্দ্রীয় বাইদা প্রদেশের কাইফা অঞ্চল দিয়ে গাড়ি করে যাওয়ার সময় ড্রোন হামলায় নিহত হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, গত শনিবার (২৫ নভেম্বর) মাঝরাতের পর তিনটি গাড়ি লক্ষ্য করে অপর একটি ড্রোন হামলা চালানো হয়।  গাড়িগুলোতে চড়ে জঙ্গিরা শাবওয়া প্রদেশ থেকে বাইদা যাচ্ছিল। এতে সাত সন্দেহভাজন জঙ্গি নিহত হয়। গত অক্টোবরে যুক্তরাষ্ট্র দাবি করেছিল তারা ইয়েমেনের আল-কায়েদা কমান্ডারকে হত্যা করেছে। সূত্র: মিডল ইস্ট আই