বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, সকাল ১০:০৪

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযান, নিহত ৩

Published : 2017-11-28 11:37:00, Updated : 2017-11-28 14:29:29

অনলাইন প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে তিন জন নিহত হয়েছেন । বাড়ির মালিকসহ তিন জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর ৪টার দিক থেকে বাড়িটি ঘিরে রাখা হয় । রাজশাহী র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহবুবুর রহমান এসব তথ্য জানিয়েছেন । আটকৃতরা হলেন- ওই বাথানবাড়ির মালিক রাশিকুল ইসলামের স্ত্রী নাজমা বেগম ( ৩৫), তার শ্বশুর খোরশেদ (৬০) ও শাশুড়ি মনিরা বেগম । 

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ জানান, কয়েক দিন আগে থেকেই বাড়িটি নজরদারিতে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী । মঙ্গলবার ভোরে অভিযান শুরুর আগে বাড়ির ভেতরে অবস্থানকারীদের আত্মসমর্পণ করতে বলা হয় । কিন্তু, তারা আত্মসমর্পণ করেনি ।

 ভোর ৫টার দিকে বাড়ির ভেতর থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ সময় বাড়ির ভেতর থেকে গুলিও চালানো হয়। একপর্যায়ে বাড়িতে আগুন লেগে যায় । এ ছাড়া বোমা নিষ্ক্রিয়কারী দল ওই বাড়িতে পাওয়া বিস্ফোরক নিষ্ক্রিয়ের কাজ করছে । এরই মধ্যে বেশ কয়েকটি বোমা নিষ্ক্রিয় করা হয়েছে ।  সকালে আগুন নেভার পর বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ওই বাড়ির ধ্বংসস্তূপে তিনজন পুরুষের পোড়া লাশ পান ।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বাড়িটি ঘেরাও করে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়। এসময় জঙ্গিরা বাড়ির ভেতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গ্রেনেড নিক্ষেপ ও গুলি করে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। এরপর বিস্ফারণে বাড়িটিতে আগুন লেগে যায়। ধারণা করা হচ্ছে বিস্ফোরণের সময় জেএমবি সদস্যরা নিহত হয়েছেন।

তিনি জানান, ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, তিনটি গ্রেনেড, আটটি ডেটোনেটর, ১২টি পাওয়ার জেলসহ বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে ।