রবিবার ২১ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:১৩

জিয়া ও বেগম জিয়া বঙ্গবন্ধুর ভাষণ বাজাতে দেয়নি : হাছান মাহমুদ

Published : 2017-11-27 15:43:00, Updated : 2017-11-27 15:57:19

অনলাইন ডেস্ক : জিয়াউর রহমান ও বেগম জিয়া যত দিন ক্ষমতায় ছিল বঙ্গবন্ধুর ভাষণ বাজাতে দেয়নি ।  বাজালে মাইক, ক্যাসেট কেড়ে নিয়ে ভেঙে ফেলা হত । এসব কথা বলেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ।  সোমবার (২৭ নভেম্বর) ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির নেতাদের সাম্প্রতিক বক্তব্যের প্রতিবাদে তিনি এসব কথা বলেন ।

তিনি বলেন, বিএনপি যে ইতিহাস বিকৃতির চেষ্টা করে আসছে, সেটা দলটির নেতাদের বক্তব্যের মাধ্যমেই প্রমাণ হয় । আজ ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ ইউনেস্কো স্বীকৃতি পাওয়ায় তারা নিজেদের গাত্রদাহ সহ্য করতে না পেরে এ ধরনের কথা বলছেন ।

তিনি বলেন,  মির্জা ফখরুল বলেছেন ২৫ তারিখের আনন্দ উৎসবের মঞ্চ কি বুলেট প্রুফ ছিল । এতো বড় মঞ্চ কোথায় বুলেট প্রুফ ছিল কেউ দেখে নাই আপনি কীভাবে জানলেন? এখানে কোন বুলেট প্রুফ ছিল না ।ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ স্বীকৃতি আওয়ামী লীগের নয় । এই স্বীকৃতি পুরো জাতির। এটা রাষ্ট্রের জন্য অর্জন ।

তিনি বলেন, সমগ্র বাংলাদেশ যখন এই স্বীকৃতিতে আনন্দিত, উল্লাসিত, সেই সময় বিএনপি এক্ষেত্রে অভিনন্দন জানাতে ব্যর্থ হয়েছে । আমাদের প্রত্যাশা থাকবে এই দল এবং দলটির নেতাদের শুভবুদ্ধির উদয় ঘটবে ।