বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:২৮
ব্রেকিং নিউজ

■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী ■  বেসরকারি শিক্ষকদের দ্বিতীয় দিনের মত ক্লাস বর্জন ■  ঢাবি উপাচার্যকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ ■  লিবিয়ার বেনগাজিতে গাড়িবোমা বিস্ফোরণ, নিহত ২৭ ■  জুবায়ের হত্যা মামলা : হাইকোর্টের রায় পড়া শুরু ■  জীবননগরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ■  বরগুনায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

ভাবি হত্যা মামলায় দেবরের মৃত্যুদণ্ড

Published : 2017-11-27 14:31:00, Updated : 2017-11-27 15:10:23

অনলাইন ডেস্ক : নেত্রকোনার কলমাকান্দায় ভাবি নাছিমা খাতুন হত্যা মামলায় দেবর হান্নান মিয়ার বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত । একই সঙ্গে আসামীকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে । সোমবার (২৭ নভেম্বর) দুপুরে আদালত এ রায় ঘোষণা করেন ।

মামলার বিবরণে জানা যায়, নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার কান্দাপাড়া গ্রামের মৃত আবুল হাসিম ফকিরের পুত্র বিল্লাল মিয়ার ও তার স্ত্রী নাছিমা খাতুনের সাথে নানা বিষয় নিয়ে তারই দেবর আব্দুল হান্নানের পারিবারিক কলহ চলে আসছিল । বিগত ২০১৪ সালের ৮ জুন দুপুর সাড়ে ১২টার দিকে হান্নান মিয়ার পুত্র হামজা গাছ থেকে কাঁঠাল পাড়তে গেলে নাছিমা আক্তার বাঁধা দেয় । এই নিয়ে সৃষ্ট ঝগড়ার এক পর্যায়ে হান্নান মিয়া ভাবী নাছিমা খাতুনকে উপর্যুপরি ছুরিকাঘাত করলে সে মারাত্মক আহত হয়। আশংকা জনক অবস্থায় তাকে ময়মনসিংহ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয় ।

এ ব্যাপারে মৃতকের ভাই কান্দাপাড়া গ্রামের মৃত আজর আলীর পুত্র মোঃ জয়নাল (৪০) বাদী হয়ে হান্নান মিয়াকে একমাত্র আসামী করে ৯ জুন কলমাকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করে । পুলিশ তদন্ত শেষে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর আদালতে আসামী হান্নান মিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করে । রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি (চলতি দায়িত্বে) এডভোকেট সাইফুল আলম প্রদীপ এবং আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট পুরবী কুণ্ড।