বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, বিকাল ০৩:৫২
ব্রেকিং নিউজ

■  পশুখাদ্য মামলায় ফের ৫ বছরের কারাদ্ণ্ড লালুপ্রসাদের ■  আ.লীগ ৪০টির বেশি আসন পাবে না : জানালেন মোশাররফ ■  নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হবে না: হুশিয়ারি ফখরুলের ■  ২৯ জানুয়ারি ছাত্র ধর্মঘট ডেকেছে প্রগতিশীল ছাত্রজোট ■  চবিতে প্রগতিশীল ছাত্র ঐক্যের মিছিলে ছাত্রলীগের হামলা ■  ঢাবি উপাচার্যকে হেনস্তার ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি ■  আফগানিস্তানে ‘সেভ দ্য চিলড্রেন’ কার্যালয়ে হামলা, আহত ১১ ■  ঢাবিতে অরাজকতা হতে দেওয়া হবে না: হুশিয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর ■  ভিসির কার্যালয়ে গেট ভাঙ্গার বিচার হবে: কাদের ■  জয়নাব ধর্ষণ ও হত্যার মূল সন্দেহভাজন গ্রেপ্তার ■  সেনাপ্রধানের বাবা শরিফুল হকের ইন্তেকাল ■  ভেনেজুয়েলায় আগাম প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা ■  কর্মসংস্থান সৃষ্টিতে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : প্রধানমন্ত্রী

রসিক নির্বাচন : মেয়র পদে ৬ স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

Published : 2017-11-27 09:12:00, Updated : 2017-12-03 14:58:25

অনলাইন ডেস্ক : রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে মেয়র পদে ৬ স্বতন্ত্র প্রার্থীসহ ১২ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে । আপিল করার জন্য তাদের তিন দিনের সময় দেওয়া হয়েছে । রোববার (২৬ নভেম্বর) যাচাই-বাছাইয়ের পর তাদের মনোনয়ন পত্র বাতিল করা হয় ।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মেয়র পদে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। ২২ নভেম্বর জমা দেয়ার শেষ দিনে ১৩ জন মেয়র প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন । স্বতন্ত্র প্রার্থী ছিল ৭ জন । এর মধ্যে আসিফ শাহরিয়ার ছাড়া সবার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে । নির্বাচন কমিশন বলছে বাতিল হওয়া মেয়র প্রার্থীরা সমর্থকদের ভুয়া স্বাক্ষর দিয়ে মনোনয়নপত্র দাখিল করেছিল। যাদের নামে স্বাক্ষর দেয়া হয়েছিল তারা অনেকেই স্বাক্ষরের কথা জানেন না। ফলে যুবদল নেতা নাজমুল আলম নাজু, সাবেক জাপা নেতা ও সাবেক মেয়র আব্দুর রউফ মানিক, মহিলা প্রার্থী সুইটি আনজুুম, আব্দুল মজিদ, সাকিল রায়হান, মেহেদি হাসান বনি’র মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। তবে তাদের ৩ দিনের সময় দিয়ে আপিল করতে বলা হয়েছে এবং সমর্থকদের স্বাক্ষরের বিষয়টি প্রমাণ করতে বলা হয়েছে।  

বর্তমানে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন- আওয়ামী লীগের সরফুদ্দিন আহমেদ ঝণ্টু, বিএনপি’র কাওসার জামান বাবলা, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, স্বতন্ত্র প্রার্থী জেলা জাপার সাবেক সাধারণ সম্পাদক এরশাদের ভাতিজা সাবেক এমপি আসিফ শাহরিয়ার, বাসদের আব্দুল কুদ্দুস, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের এটিএম গোলাম মোস্তফা, এনপিপি’র সেলিম আক্তার । আঞ্চলিক নিবাচন কমাকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তাদের আপিল করার জন্য ৩ দিনের সময় দেয়া হয়েছে। ৩ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার এবং  ৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে।