শুক্রবার ১৯ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:৪০

৩ লাখ ডলারে শ্রীলঙ্কায় ফিরছেন হাথুরুসিংহে

Published : 2017-11-26 17:08:00, Updated : 2017-11-26 17:16:11
অনলাইন ডেস্ক: বাংলাদেশ জাতীয় দলের কোচের দায়িত্ব ছেড়ে নিজ দেশ শ্রীলঙ্কার দায়িত্ব নিচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে, এই খবর সবারই জানা। তবে নতুন খবর হল- বার্ষিক তিন লাখ ডলারের বিনিময়ে লঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছেন হাথুরু। যেখানে বাংলাদেশে পেতেন মাসে প্রায় ২১ লাখ ৭৩ হাজার টাকা (২৫ হাজার ৮০০ ডলার)। বছরে পেতেন দুই কোটি ৬০ লাখ টাকা।

কোনো দেশপ্রেম নয়, বরং মোটা অঙ্কের টাকার জন্যই দেশে ফিরছেন হাথুরুসিংহে। এমনটাই ধারণা করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সবকিছু পাকাপোক্ত হয়ে গেলে, এটাই হবে শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে কোনো কোচের পেছনে সর্বোচ্চ ব্যয়। তাছাড়া, এই চুক্তিতে শ্রীলঙ্কায় গেলে বেতন নেয়ার দিক থেকে রেকর্ড গড়বেন হাথুরুসিংহে।
 
যদিও কিছুদিন আগে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা বলেছিলেন, 'বাংলাদেশের লোভনীয় বেতনের চাকরি ছেড়ে শুধু দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়েই স্বদেশে ফিরছেন হাথুরুসিংহে।

বাংলাদেশের সঙ্গে হাথুরুসিংহের চুক্তি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। এ সময়ের মধ্যে হাথুরু শ্রীলঙ্কার কোচ হতে চাইলে তাকে গুণতে হবে জরিমানা। হাথুরুসিংহেকে পেতে মরিয়া শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এই জরিমানা গুনতেও রাজি।