সোমবার ২২ জানুয়ারি, ২০১৮, সন্ধ্যা ০৬:৩৬

সার্ক চলচ্চিত্র উৎসবে সেরা তৌকীরের ‘অজ্ঞাতনামা’

Published : 2017-11-26 14:05:00, Updated : 2017-11-26 14:42:36

অনলাইন ডেস্ক : সার্ক চলচ্চিত্র উৎসবে চিত্রনাট্য বিভাগে সেরা চিত্রনাট্যকার হিসেবে পুরস্কার পেয়েছেন তৌকীর আহমেদ।তার চলচ্চিত্রের নাম ‘অজ্ঞাতনামা’ । শনিবার (২৫ নভেম্বর) শ্রীলঙ্কার কলম্বোতে সমাপনী অনুষ্ঠানে তৌকীরের হাতে পুরস্কার তুলে দেয় উৎসব কর্তৃপক্ষ ।

পুরস্কার পেয়ে ছবির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ  জানিয়েছেন তৌকীর আহমেদ । অন্যদিকে,  সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তৌকীর আহমেদকে শুভেচ্ছা জানাচ্ছেন তাঁর সহশিল্পী ও শুভাকাঙ্ক্ষীরা । অভিনেত্রী বিশাপা হায়াতও হয়েছেন উচ্ছ্বসিত ।  ফেসবুকে তৌকীর আহমেদকে শুভেচ্ছা জানিয়েছেন ।  

এ সময় অনুষ্ঠানে সার্ক চলচ্চিত্র উৎসব ও সার্ক কালচারাল সেন্টার শ্রীলঙ্কার ঊর্ধ্বতন কর্মকর্তা মাহিনদা সুমানাসেকারা, জুরি বোর্ডের সদস্য, সার্কের পরিচালক, সার্কের সদস্য রাষ্ট্রের কূটনৈতিক ও সদস্য রাষ্ট্রের চলচ্চিত্র সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন । ‘অজ্ঞাতনামা’র গল্পের মূল ভিত্তি মধ্যপ্রাচ্যে শ্রমিকদের মানবেতর জীবনযাপন । এটি প্রথমে মঞ্চনাটক হিসেবে লিখেছিলেন তৌকীর আহমেদ । পরে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের প্রযোজনায় তৈরি করেন সিনেমা । এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, শহীদুজ্জামান সেলিম, মোশাররফ করিম, নিপুন প্রমুখ ।

২১ নভেম্বর সার্ক চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করা হয় । এবার সার্কভুক্ত ৮ দেশের ১৬টি সিনেমা প্রতিযোগিতা বিভাগে প্রতিযোগিতা করেছিল । বাংলাদেশ থেকে উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়েছিল তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ ও জাকির হোসেন রাজুর ‘প্রেমী ও প্রেমী’ চলচ্চিত্র ।

তৌকীর আহমেদের নতুন ছবি ‘হালদা’ সারা দেশের ৮০ টি হলে মুক্তি পাবে ১ ডিসেম্বর এবং বিশ্বের আরো ১৬টি দেশে মুক্তি পাবে ৮ ডিসেম্বর । ছবিটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা প্রমুখ ।