বুধবার ১৭ জানুয়ারি, ২০১৮, রাত ০৯:০৯

জিদানের দলকে উদ্ধার করলেন রোনালদো

Published : 2017-11-26 12:26:00, Updated : 2017-11-26 12:28:03

অনলাইন ডেস্ক : লা লিগায় অবশেষে গোলের দেখা পেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। লা লিগায় গোল করতেই ভুলে গিয়েছিলেন তিনি। গোলখরা কাটানোর ম্যাচে লিগের তলানির দিকে থাকা মালাগাকে ৩-২ ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নাব্যুতে শনিবার ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় রিয়াল। প্রথমে মার্সেলোর ক্রস থেকে রোনালদোর হেড ক্রসবারে লেগেছিল। ফিরতি বলে করিম বেনজেমার হেড খুঁজে নেয় মালাগার জাল। এই গোলে লিগে সাত ম্যাচের গোলখরা কাটালেন ফরাসি স্ট্রাইকার।

৯ মিনিট পরই সমতা ফেরায় মালাগা। কেকোর ক্রস থেকে ডিয়েগো রোলানের শট ঠেকানোর সুযোগই পাননি রিয়াল গোলরক্ষক কিকো ক্যাসিয়া। ৩ মিনিট পরই অবশ্য টনি ক্রুসের কর্নার থেকে কাসেমিরোর হেডে আবারো এগিয়ে যায় রিয়াল (২-১)।

প্রথমার্ধে লিড বাড়তে পারতো রিয়ালের। বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে শট বাইরে মেরে সুযোগ নষ্ট করেন বেনজেমা। আর রোনালদোর একটি করে শট ও হেড ফিরিয়ে দেন মালাগা গোলরক্ষক রবার্তো।

বিরতির পর ৫৮ মিনিটে মালাগাকে সমতায় ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলেন গঞ্জালো কাস্ত্রো। ৩০ গজ দূর থেকে তার নেওয়া শট রিয়াল গোলরক্ষক ক্যাসিয়া ঠিকমতো ঠেকাতে পারেননি। বল তার হাতে লেগে জালে জড়িয়ে যায়।

রিয়াল তখন পয়েন্ট হারানোর শঙ্কায়। তবে ৭৬ মিনিটে জিনেদিন জিদানের দলকে উদ্ধার করেন রোনালদো। মালাগার এক খেলোয়াড় বক্সের মধ্যে লুকা মডরিচকে ফাউল করায় পেনাল্টি দিয়েছিলেন রেফারি। কিন্তু রোনালদোর স্পট কিক ঠেকিয়ে দেন রবার্তো। তবে ফিরতি বল পেয়ে রোনালদোই সেটি জালে পাঠিয়ে দেন।

এই জয়ে বার্সেলোনার সঙ্গে ব্যবধান ৭ পয়েন্টে নামিয়ে আনল রিয়াল মাদ্রিদ। ১৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে রিয়াল আছে চারে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে তিনে অ্যাটলেটিকো মাদ্রিদ। ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ভ্যালেন্সিয়া