বুধবার ২৪ জানুয়ারি, ২০১৮, ভোর ০৬:১০

গোদাগাড়ীতে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দ্বন্দ্ব, ১৪৪ ধারা জারি

Published : 2017-11-26 12:08:00, Updated : 2017-11-26 12:14:00

অনলাইন ডেস্ক : রাজশাহীর গোদাগাড়ীতে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুপক্ষের কারণে সংঘাত এড়াতে টুর্নামেন্টের উপর ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শনিবার (২৫ নভেম্বর) রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ এ আদেশ জারি করে টুর্নামেন্ট মাঠ ও এর আশপাশের এলাকায় সব ধরনের খেলা আয়োজন ও সমাবেশের উপর নিষেধাজ্ঞা দেন।


গোদাগাড়ী মডেল থানার ওসি হিপজুর আলম মুন্সি জানান, উপজেলার মাদারপুর রেলবাজার পদ্মা পাড়ে একই স্থানে আওয়ামী লীগের দুই পক্ষে ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে। রোববার (২৬ নভেম্বর) সকাল হতে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এ নিয়ে যে কোন অপ্রতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসন ওই এলাকায় সব খেলা ও সমাবেশের আয়োজনের উপর নিষেধাজ্ঞা জারি করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ গণমাধ্যমকে জানান, বিশৃঙ্খলা ও আইনশৃঙ্খলার অবনতি ঘটার সম্ভাবনা দেখা দেয়ায় দুই পক্ষকে একই মাঠে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন না করতে বলা হয়। কিন্তু সন্ধ্যা পর্যন্ত তারা অনুষ্ঠান সূচী বাতিল না করায় সেখানে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানান তিনি।

মেয়র গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের জন্য রেলবাজার-মাদারপুর সংলগ্ন নদীর পাড় গত এক মাস ধরে সংস্কার করা হয়। গত এক সপ্তাহ আগে সেখানে এ টুর্নামেন্টর আয়োজন করে চিঠি বিলি করা হয়। কিন্তু আগামী জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন চাওয়ার ঘোষণা দেওয়ায় স্থানীয় সংসদ সদস্যের সমর্থকরা পাল্টাপল্টি খেলার আয়োজন করার ঘোষণা দিয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।