শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, দুপুর ০১:১৬

খুলনা রুটে আবার ট্রেন চলাচল শুরু

Published : 2017-11-25 18:26:00, Updated : 2017-11-25 18:37:39

অনলাইন ডেস্ক : চুয়াডাঙ্গার দর্শনায় দুটি মালবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে বন্ধ হওয়ার ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে ঢাকা, রাজশাহী ও চিলাহাটি রুটে আবার ট্রেন চলাচল শুরু হয়েছে। দুর্ঘটনা তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে দুর্ঘটনা কবলিত ট্রেন দুটি উদ্ধারের পর চলাচল স্বভাবিক হয়। সকাল ৬টার দিকে দর্শনা হল্ট স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

চুয়াডাঙ্গার স্টেশন মাস্টার আনোয়ার হোসেন সাদাত জানান, পাকশী থেকে আসা উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনা কবলিত ট্রেন দুটি উদ্ধার করা হয় বিকেল ৩টার দিকে। দুর্ঘটনার কারণ উদঘাটনে পাকশী রেলওয়েল বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিলকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্যদের নাম জানা যায়নি।

সকালে ফরিদপুর থেকে ছেড়ে আসা একটি মালবাহী ট্রেন দর্শনা রেলইয়ার্ডে ঢোকার আগে ভুল সিগনালের কারণে দর্শনা হল্ট স্টেশন অভিমুখে ঢুকে পড়ে। এ সময় খুলনা থেকে ছেড়ে আসা তেলবাহী ট্যাংক লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

এরপর খুলনা-ঢাকা, খুলনা-রাজশাহী, খুলনা-চিলাহাটি রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। তবে ঢাকা-কলকাতাগামী মৈত্রী ট্রেনলাইনে কোনো সমস্যা না থাকায় এ ট্রেন চলাচল স্বাভাবিক থাকে।