শনিবার ২০ জানুয়ারি, ২০১৮, সকাল ০৯:৩১

হাসির খোরাক হলেন ট্রাম্প

Published : 2017-11-25 17:14:00

অনলাইন ডেস্ক : টাইমস ম্যাগাজিনের বিচারে ২০১৭ সালের বর্ষসেরার শিরোপা সম্ভবত তিনিই পেতে যাচ্ছেন এমন ইঙ্গিত দিয়ে বিতর্কিত হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার (২৪ নভেম্বর) এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, "সম্ভবত এ বছরেও আমাকে বর্ষসেরার শিরোপা দেবে টাইমস। সে কারণে আমাকে ডাকা হয়েছিল।" পাশাপাশি তিনি আরো দাবি করেন, টাইমস-এর দেওয়া প্রস্তাব নাকি তিনি ফিরিয়ে দিয়েছেন।

ঝামেলা বেধেছে এখানেই। ট্রাম্পের এই দাবির পর পরই পাল্টা প্রতিক্রিয়ায় টাইমস মার্কিন প্রেসিডেন্টের দাবিকে নাকচ করেছে। পাল্টা টুইট বার্তায় টাইমস জানিয়েছে, কিভাবে বর্ষসেরা বাছাই করা হয় সে বিষয়ে প্রেসিডেন্টের ধারণা নেই। আগামী ৬ ডিসেম্বরের আগে এ বিষয়ে কারও সঙ্গেই কথা বলি না আমরা। কোনও মন্তব্যও করি না।” এর পরই সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাবে ট্রোলড হতে থাকেন ট্রাম্প।

ম্যাগাজিনের চিফ কনটেন্ট অফিসার অ্যালান মুরে জানান, প্রেসিডেন্ট বর্ষসেরা নিয়ে যে টুইট করেছেন, তার মধ্যে কোনও সত্যতা নেই। যদিও টাইমস-এর প্রতিক্রিয়ায় পাল্টা কোনও টুইট করেননি ট্রাম্প। ২০১৬-য় বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় এসেছিলেন ট্রাম্প। সে বছরই তাঁকে বর্ষসেরা ব্যক্তিত্বের শিরোপা দিয়েছিল টাইমস। এই প্রথম নয়, এর আগেও একাধিক বার টাইমস-এর সঙ্গে বিতর্কে জড়িয়েছেন ট্রাম্প। সূত্র: আনন্দবাজার